অবৈধ হাসপাতাল-ক্লিনিক বন্ধে স্বাস্থ্যমন্ত্রীর সাহস নিয়ে চুন্নুর প্রশ্ন

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

অবৈধ হাসপাতাল-ক্লিনিক বন্ধে স্বাস্থ্যমন্ত্রীর সাহস নিয়ে চুন্নুর প্রশ্ন

অনলাইন ডেস্ক

অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করার মতো সাহস স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের আছে কিনা সে বিষয়ে প্রশ্ন তুলেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নত্তোর পর্বে এই প্রশ্ন তোলেন তিনি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের সভাপতিত্ব করেন।

স্বাস্থ্যমন্ত্রীর উদ্দেশ্যে চুন্নু বলেন, ‘সর্বাঙ্গে ব্যথা, ওষুধ দিবো কোথায়? আপনার মন্ত্রণালয়ের একজন গাড়িচালক যখন ১০০ কোটি টাকার মালিক হয়ে যান তখন কি আর বলার থাকে।

দুদকের কাছে প্রমাণ আছে স্ত্রীসহ একজন অ্যাকাউন্ট অ্যাসিসটেন্ট ৩০০ কোটি টাকার মালিক হয়ে সেই টাকা অস্ট্রেলিয়ায় পাচার করেছে।

তিনি আরও বলেন, সারাদেশে বে-আইনি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে আপনি যে উদ্যোগ নিয়েছেন তাতে সফল হবেন কি না জানি না। তবে পারা দরকার। আপনার কি চলমান অভিযানটা আপসহীনভাবে শেষ পর্যন্ত সফল করার মতো সাহস আছে?

আরও পড়ুন: দ্রুত বিচার আইনের বিরোধিতায় চুন্নু, পক্ষে বললেন আইনমন্ত্রী

উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যদি সংসদ সদস্যরা আমার সঙ্গে থাকেন তবে অবশ্যই আমি পারবো।

সবার কাছে অনুরোধ থাকবে, আপনারা প্রত্যেকে নিজ এলাকায় ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক পরিদর্শন করুন। সেখানে যেসব সুযোগ-সুবিধা রাখা দরকার, তা রয়েছে কি না, লাইসেন্স রয়েছে কি না যাচাই করুন।

সামন্ত লাল সেন আরও বলেন, আমি সবসময় বলি মানুষের জীবন কিন্তু একটা। এই জীবন ভুল চিকিৎসায় চলে গেলে আর ফিরে আসবে না। তাই আমি চাই আপনারা আমাকে সাহায্য করুন। আমাকে জানান কোথাও কোনো অবৈধ ক্লিনিক অথবা ডায়াগনস্টিক সেন্টার পরিচালিত হচ্ছে কি না।

সব হাসপাতাল বন্ধের বিরোধীতা করে তিনি বলেন, হাসপাতাল থাকবে। তবে হাসপাতালগুলোতে উপযুক্ত সরঞ্জাম থাকতে হবে। সবাই সবার দায়িত্ব সঠিকভাবে পালন করলে নিশ্চয়ই হাসপাতাল চলবে।

news24bd.tv/ab