সেন্ট পিটার্সবার্গে আবার ড্রোন হামলা ইউক্রেনের

আবার ড্রোন হামলায় কেঁপে উঠলো রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ। ছবিঃ আরটি

সেন্ট পিটার্সবার্গে আবার ড্রোন হামলা ইউক্রেনের

অনলাইন ডেস্ক

আবার ড্রোন হামলায় কেঁপে উঠলো রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ। শনিবার (০২ মার্চ) ভোরে একটি অ্যাপার্টমেন্ট ব্লকে বিধ্বস্ত হয় ড্রোনটি। স্থানীয় শহর কর্তৃপক্ষ জানিয়েছে, "একটি ঘটনা" ঘটেছে এবং মানুষজনকে সরিয়ে নেওয়ার কাজ চলছে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে রাশিয়ান সংবাদমাধ্যম আরটি খবরটি নিশ্চিত করেছে।

স্থানীয় আউটলেট ফন্টাঙ্কা অনুসারে, বিস্ফোরণটি শহরের উত্তর অংশে ঘটেছিল এবং একটি আবাসিক ব্লকের সম্মুখভাগ "গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। "

সেন্ট পিটার্সবার্গের মেয়র আলেকজান্ডার বেগলোভ হামলাটি ড্রোন হামলা কিনা তা বলতে রাজি হননি। তবে তিনি জানিয়েছেন, কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দুটি ভবনের বারান্দার জানালা আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত অ্যাপার্টমেন্টের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।

মেয়র এক টেলিগ্রাম পোস্টে লিখেছেন, পুলিশ এবং জরুরি পরিষেবা ঘটনাস্থলে কাজ করছে।

সেন্ট পিটার্সবার্গ হেলথ কমিটি এক প্রতিবেদনে জানিয়েছে, ঘটনার পর ছয়জন ব্যক্তি চিকিৎসা সহায়তা চেয়েছে।

বাজা এবং ম্যাশ নামে দুই ব্যক্তির শেয়ার করা এক ভিডিওতে দেখা গেছে একটি ইয়ার্ডে ধ্বংসাবশেষ ছড়িয়ে রয়েছে এবং সেখানে জরুরি পরিষেবাগুলি ঘটনাস্থলে কাজ করছে।

এদিকে, ম্যাশের শেয়ার করা আরেকটি ভিডিওতে দেখা যায়, ড্রোনটি বিল্ডিংটিতে আঘাত করছে। একটি গুনগুন ইঞ্জিনের শব্দ শোনা যায়, এর পরে একটি বিকট শব্দ হয়।

ফন্টাঙ্কা জানিয়েছে, ড্রোনটি ১ কিলোমিটারেরও কম দূরে কাছাকাছি তেল স্থাপনার দিকে যেতে পারে।  

ম্যাশ তার ভিডিও বার্তায় জানিয়েছে, স্থানীয় বাসিন্দাদের দ্বিতীয় সম্ভাব্য হামলার বিষয়ে সতর্ক করা হয়েছে এবং এই এলাকার সমস্ত যোগাযোগ অবরুদ্ধ করা হয়েছে।

স্থানীয় আউটলেট ৪৭নিউজ.আরইউ জানিয়েছে, সেন্ট পিটার্সবার্গের আশপাশে আরও ২টি ড্রোন দেখা গেছে। তারা আশঙ্কা করছে, শহরের পূর্ব দিকে ভেসেভলজস্কি জেলায় একটি ইউএভি আঘাত করতে পারে।

রাশিয়ার দ্বিতীয় গুরুত্বপূর্ণ শহর সেন্ট পিটার্সবার্গ। শহরটির আশপাশ সম্প্রতি ইউক্রেনীয় ড্রোন হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে যদিও শহরটি ফ্রন্টলাইন থেকে শত শত কিলোমিটার দূরে অবস্থিত। ইউক্রেনীয় সীমান্ত থেকে শহরটির দূরত্ব ৮৫০ কিলোমিটার।

জানুয়ারির মাঝামাঝি সময়ে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল, তারা এই এলাকায় একটি ইউক্রেনীয় মানববিহীন বিমানবাহী যানকে (ড্রোন) আটক করেছে। ইউক্রেনে রুশ হামলার প্রায় দুই বছর হতে যাচ্ছে। সেন্ট পিটার্সবার্গে এই ড্রোন হামলা ইঙ্গিত দিচ্ছে ইউক্রেন রাশিয়ার অভ্যন্তরে হামলার চেষ্টা করছে।

news24bd.tv/DHL