সৌদি আরবে বাংলাদেশি হত্যা, পাঁচ পাকিস্তানির মৃত্যুদণ্ড

সৌদি আরবে বাংলাদেশি হত্যা, পাঁচ পাকিস্তানির মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

সৌদি আরবে এক বাংলাদেশিকে হত্যার দায়ে পাঁচ পাকিস্তানি প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করেছে দেশটির আদালত। ওই বাংলাদেশি সৌদি আরবে একটি বেসরকারি কোম্পানিতে প্রহরীর কাজ করতেন বলে বুধবার (৬ মার্চ) সংবাদমাধ্যম গালফ নিউজ জানিয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা পাকিস্তানিরা হলেন: আরশাদ আলী দিবর, মোহাম্মদ ইসমাইল, আবদুল মজিদ, হাজি নুরউদ্দিন এবং আবদুল গাফফার মোহাম্মদ সোমা।

প্রতিবেদনে জানানো হয়, মক্কায় কর্মরত ওই বাংলাদেশিকে হত্যার দায়ে এবং বেসরকারি প্রতিষ্ঠানের ওপর হামলা চালোনোর দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দেন দেশটির একটি বিচারিক আদালত।

দেশটির সর্বোচ্চ আদালতে আপিল করলে ওই রায় সুপ্রিম কোর্টে বহাল থাকায় দেশটির রাজকীয় আদেশের অনুমোদনের পর গত মঙ্গলবার তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।
 
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দোষী ব্যক্তিরা পাকিস্তানি নাগরিক। তারা মক্কায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে হামলা চালায়। এসময় দুই প্রহরীকে বেঁধে নির্যাতন করে এবং একজন বাংলাদেশি প্রহরীকে হত্যা করে।

বাংলাদেশি ওই প্রবাসী সৌদির ওই বেসরকারি কোম্পানিতে প্রহরীর কাজ করতেন।

গালফ নিউজ জানায়, হত্যা ও সন্ত্রাসী হামলার পাশাপাশি মাদক চোরাচালান ও পাচারের ক্ষেত্রে দোষীদের মৃত্যুদণ্ড দিয়ে আসছে সৌদি আরব।

এর আগে গত জানুয়ারিতে সুদানের নাগরিককে হত্যার কারণে চার ইথিওপিয়ান প্রবাসীকে মৃত্যুদণ্ড দিয়েছিল সৌদি।

এরও আগে ডিসেম্বরে আর্থিক বিরোধের কারণে একজন ভারতীয়কে মুখে কীটনাশক দিয়ে হত্যার দায়ে সৌদি আরবে দুই বাংলাদেশি প্রবাসীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল।

news24bd.tv/তৌহিদ