দুই সিটিতে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সংগৃহীত ছবি

দুই সিটিতে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

অনলাইন ডেস্ক

দেশের অন্যতম ময়মনসিংহ সিটি করপোরেশন সাধারণ নির্বাচন ও কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়রের শূন্য পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। দুই সিটিতেই ভোটগ্রহণ করা হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।  

শনিবার (৯ মার্চ)এদিন সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এখন চলছে ভোট গণনা।

এর আগে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান,  কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরুর প্রথম চার ঘণ্টায় গড়ে ২৬ শতাংশের মতো ভোট পড়েছে। শনিবার দুপুর ১২টায় সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, নির্বাচন কমিশনের অ্যাপে পাওয়া আংশিক তথ্য অনুযায়ী, কুমিল্লা সিটিতে দুপুর ১২টা পর্যন্ত ২৫ শতাংশ এবং ময়মনসিংহ সিটি নির্বাচনে ২৭ শতাংশ ভোট পড়েছে।

আরও পড়ুন: দুই সিটিতে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ২৬ শতাংশ

দুই সিটি ছাড়াও এদিন তিনটি পৌরসভার (পটুয়াখালী জেলার পটুয়াখালী পৌরসভা, জামালপুর জেলার বকশীগঞ্জ পৌরসভা এবং বরগুনা জেলার আমতলী পৌরসভা) সাধারণ নির্বাচনসহ তিনটি পৌরসভার (ময়মনসিংহ জেলার ত্রিশাল পৌরসভা, মুন্সিগঞ্জ জেলার মুন্সিগঞ্জ পৌরসভা এবং বগুড়া জেলার শিবগঞ্জ পৌরসভার মেয়রের শূন্য পদ) মেয়রের শূন্য পদের উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, সাতটি জেলা পরিষদের উপনির্বাচনসহ ১৮৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন শূন্য পদে উপনির্বাচন হচ্ছে।

news24bd.tv/DHL