আসন্ন উপজেলা নির্বাচন অবাধ-সুষ্ঠুভাবে করতে চায় ইসি

আহসান হাবিব খান

আসন্ন উপজেলা নির্বাচন অবাধ-সুষ্ঠুভাবে করতে চায় ইসি

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে আসন্ন উপজেলা নির্বাচন উপহার দিতে চায় ইসি। কোনো সহিংসতা দেখতে চায় না। এ ক্ষেত্রে নির্বাচনি দায়িত্বে থাকা কর্মকর্তারা নির্বাচন কমিশনের নিদের্শনা পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করবেন।

বুধবার (৩ এপ্রিল) খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

 

আহসান হাবিব খান বলেন, নির্বাচনে একই মতাদর্শের অনেক প্রার্থী থাকতে পারে। ফলে তাদের মধ্যে রাগ-বিরাগ সহিংতায় নির্বাচন অনেক বেশি চ্যালেঞ্জের হতে পারে। বিষয়টি মাথায় রেখেই পক্ষপাতমূলক আচরণ না করতে দায়িত্বপ্রাপ্ত সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচনকে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা ও সুষ্ঠু, অবাধ নিরপেক্ষ করতে ধাপে ধাপে নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নির্বাচনে নমিনেশন পেপার অনলাইনে জমা দেওয়ার ব্যবস্থা থাকছে। ফলে নমিনেশন জমাদানে বাধা প্রদানের সুযোগ থাকবে না। একটি ভালো নির্বাচন উপহার দেওয়ার জন্য আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কয়েকটি ধাপে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে খুলনা বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে মতবিনিময় সভায় বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি মো. মঈনুল হক, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম এবং খুলনা, যশোর, নড়াইল, বাগেরহাট ও সাতক্ষীরার জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, জেলা-উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খুলনা বিভাগীয় প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে।

news24bd.tv/আইএএম