যুক্তরাষ্ট্রে ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, গ্রেপ্তার ৫

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, গ্রেপ্তার ৫

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত দুজন গুলিবিদ্ধ এবং পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির পুলিশের বরাত দিয়ে বৃহস্পতিবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পুলিশ কমিশনার কেভিন বেথেল বলেছেন, ঈদুল ফিতর উদযাপনের কাছাকাছি ‘তরুণরা সক্রিয়ভাবে বন্দুকযুদ্ধে লিপ্ত’ হওয়ার পর পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে এতে কেউ নিহত হয়নি বলে তিনি জোর দিয়ে জানিয়েছেন।

কমিশনার বেথেল জানান, খোলা আকাশের নিচে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রায় এক হাজার লোক উপস্থিত ছিল। সেখানে ‘দুই দলের’ মধ্যে গোলাগুলি হয়। এ সময় একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি আহত হন এবং ১৫ বছর বয়সী এক সন্দেহভাজনকে পায়ে ও কাঁধে গুলি করে পুলিশ।

তিনি আরো জানান, গুলিবিদ্ধ কিশোরের অবস্থা স্থিতিশীল এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়া তৃতীয় এক ব্যক্তি হাতে গুলির আঘাত নিয়ে কাছাকাছি একটি হাসপাতালে গেছেন। পাশাপাশি এক শিশু পথচারী ঘটনাস্থল থেকে পালানোর সময় পুলিশের গাড়ির সঙ্গে তার ধাক্কা লাগে এবং পা ভেঙে যায়।

এ ছাড়া কর্তৃপক্ষ পাঁচটি অস্ত্র উদ্ধার করেছে। এগুলো এ বন্দুকযুদ্ধে ব্যবহার করা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

বিবিসি জানিয়েছে, ক্লারা মুহাম্মদ স্কয়ার পার্কের হেলিকপ্টার ফুটেজে ফিলাডেলফিয়া মসজিদের বাইরে একটি বড় অপরাধের দৃশ্য দেখা যাচ্ছে। অনুষ্ঠানের জন্য আনা খাবারের ট্রাক ও তাঁবুও দেখা যায়।

ঘটনাস্থলের কাছাকাছি গিরার্ড মিট মার্কেটের একজন কর্মচারী আবদুল্লাহ লেগ ফক্স নিউজের স্থানীয় সহযোগী ডাব্লিউটিএক্সএফ-টিভিকে বলেছেন, তিনি গুলির শব্দ শোনার সঙ্গে সঙ্গেই ২০ থেকে ৩০টির মতো শিশু আশ্রয় খুঁজতে তাঁর দোকানে ছুটে আসে।

সিবিএস অনুসারে, এফবিআই ও পেনসিলভানিয়া রাজ্য পুলিশ তদন্তে সহায়তা করছে।

news24bd.tv/DHL