ঈদের দিনেও ইসরায়েলি বর্বরতা, নিহত আরও ১২২

গত ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় গাজার শাসকগোষ্ঠী হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে ও এক নাতিসহ ১২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ঈদের দিনেও ইসরায়েলি বর্বরতা, নিহত আরও ১২২

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় পবিত্র ঈদুল ফিতরের দিনেও থেমে নেই ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা। গত ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় গাজার শাসকগোষ্ঠী হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে ও এক নাতিসহ ১২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

বুধবার (১০ এপ্রিল) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

স্থানীয় সময় বুধবার (১০ এপ্রিল) আল জাজিরা আরবিকে দেয়া এক সাক্ষাতকারে হানিয়া জানিয়েছেন, তার সন্তান হাজেম, আমির এবং মোহাম্মদসহ তার এক নাতি হামলায় প্রাণ হারিয়েছে।

এর আগে, গত বছর ১৬ নভেম্বর গাজায় হামাস নেতা ইসমাইল হানিয়ার বাড়িতে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার গাজার বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এসব ঘটনায় নিহত হয়েছে ১২২ জন এবং আহত হয়েছে আরও ৫৬ জন। এতে উপত্যকায় নিহতের সংখ্যা ৩৩ হাজার ৪৮২ জন এবং আহতের সংখ্যা ৭৬ হাজার ৪৯ জন পৌঁছেছে।

গেল ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় টানা বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। তাদের এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। এছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক