বিধবার জমির গম কেটে নিয়ে গেল প্রভাবশালীরা

দুই মেয়েকে মারপিট

বিধবার জমির গম কেটে নিয়ে গেল প্রভাবশালীরা

নাটোর প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে সাহানা পারভীন নামে এক বিধবার ৬০ শতাংশ জমির পাকা গম কেটে নিয়ে গেছে প্রতিপক্ষরা। এ সময় তাদের বাধা দেওয়ায় ওই নারীর দুই মেয়েকে পিটিয়ে আহত করে তারা। এ ঘটনায় শুক্রবার রাতে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জমির মালিক সাহানা পারভীন উপজেলার গড়মাটি গ্রামের মৃত আবুল কালাম আযাদের স্ত্রী।

স্থানীয়রা জানান, প্রায় সাত বছর আগে স্বামী মারা গেলে সাহানা পারভীন দুই মেয়েকে নিয়ে বাড়িতে বসবাস করে আসছিলেন। এ সময়ে দলিলমূলে জমিটি তারা ভোগ দখল করলেও প্রতিপক্ষ মরিয়ম বেগম, সিরাজুল ইসলাম ও রিপন জমিটি তাদের বলে দাবি করে আসছিলেন। এ নিয়ে গ্রামে একাধিক সালিশ হলেও তারা তাদের দাবির স্বপক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেননি। শুক্রবার সকালে সিরাজ ও রিপন ১৫-২০ জন লোক নিয়ে বিবাদমান জমি থেকে পাকা গম কেটে নিয়ে যায়।

এতে বাধা দেওয়ায় ওই নারীর বড় মেয়ে শুকতারা খাতুন (২৭) ও ছোট মেয়ে পাবনা সরকারি বুলবুল কলেজের অনার্সের ছাত্রী শারমিন খাতুনকে (২১) পিটিয়ে আহত করে। পরে স্বজনেরা তাদের উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে অভিযুক্ত সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জমিটি তাদের বলে দাবি করে বলেন, আমাদেরও এ জমির দলিল আছে। তবে সে দলিল গ্রাম্য সালিশে না দেখিয়ে জোরপূর্বক দখলে যাচ্ছেন কেন জানতে চাইলে তিনি কোনো উত্তর দিতে পারেননি।

বড়াইগ্রাম থানার উপপরিদর্শক বাবুল হোসেন জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

সম্পর্কিত খবর