দশম শ্রেণির ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ

দশম শ্রেণির ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের বাঁশখালীতে মাদরাসাছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে করা মামলায় আসামি মাহমুদুর রহমান হায়দারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়। বুধবার চট্টগ্রামের প্রথম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মশিউর রহমান খান এ রায় দেন।

দণ্ডিত মাহমুদুর রহমান হায়দার কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার শীলখালি ওয়ার্ডের বজল আহমদের ছেলে।

 

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেসমিন আক্তার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আদালত আসামিকে অপহরণের দায়ে ১৪ বছর এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। এছাড়াও দুই ধারায় ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেছেন। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৪ আগস্ট বাঁশখালী উপজেলায় মাদ্রাসায় যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে দশম শ্রেণির ওই ছাত্রী নিখোঁজ হয়।

এ ঘটনায় তার বাবা থানায় সাধারণ ডায়েরি করেন। পুলিশ চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার হামিদচর এলাকা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় আসামি মাহমুদুর রহমানকে।

‌‘অপহরণ করে ধর্ষণের অভিযোগে ছাত্রীর বাবা থানায় মামলা করেন। ওই মামলায় ২০১৬ সালের ২৭ অক্টোবর অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৭ সালের ২৭ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলায় সাতজনের সাক্ষ্য নেওয়া হয়। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)