সরকারকে শিক্ষকদের আল্টিমেটাম

সরকারকে শিক্ষকদের আল্টিমেটাম

অনলাইন ডেস্ক

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের দাবি মানার জন্য সরকারকে আগামী ১৩ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছেন। দাবি না মানলে প্রাথমিক সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের হুমকি দিয়েছেন শিক্ষকরা।  

বুধবার শিক্ষকদের সমাবেশ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

আগামী ১৭ নভেম্বর থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা হওয়ার কথা।

শিক্ষক নেতারা বলছেন, সরকার দাবি পূরণ না করলে তারা প্রাথমিকের বার্ষিক পরীক্ষাও বর্জন করবেন। এরপরও দাবি পূরণ না হলে তারা বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেবেন।

আজ বুধবার সকালে শহীদ মিনারে তাদের পূর্বনির্ধারিত সমাবেশ করতে দেয়নি পুলিশ। পরে কিছু শিক্ষক শহীদ মিনারে গিয়ে কর্মসূচি ঘোষণা করেন।

আন্দোলনকারী শিক্ষকদের প্লাটফর্ম বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্যসচিব মোহাম্মদ শামসুদ্দিন জানান, দোয়েল চত্বরে তাদের সংগঠনের আহ্বায়ক আনিসুর রহমান এই কর্মসূচি ঘোষণা করে আজকের কর্মসূচি শেষ করেন।

শামসুদ্দিন মাসুদ বলেন, আগামী ১৩ নভেম্বরের মধ্যে প্রধান শিক্ষকের দশম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড বাস্তবায়ন না হলে, আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সমাপনী পরীক্ষা বর্জন করবেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

তিনি বলেন, এ সময়ের মধ্যে যদি আমাদের দাবি পূরণ না হয় তবে বার্ষিক পরীক্ষা বর্জন ও সব প্রাথমিক বিদ্যালযয়ে তালা দেয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)