রিমান্ডে শেষে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে কারাগারে সম্রাট

রিমান্ডে শেষে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে কারাগারে সম্রাট

অনলাইন ডেস্ক

মাদক ও অস্ত্র মামলায় গ্রেপ্তার ঢাকা মহানগর যুবলীগের (দক্ষিণ) বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত বৃহস্পতিবার এই আদেশ দেন।

এর আগে গত ১৫ অক্টোবর রমনা থানার অস্ত্র ও মাদক মামলায় ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত।

আদালত সূত্র বলছে, আদালতের আদেশের পর সম্রাটকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে র‍্যাবের গাড়িতে করে সম্রাটকে ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় হাজির করা হয়। আদালতের আদেশে সম্রাটকে প্রিজন ভ্যানে করে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সম্রাট ঢাকার অন্তত ১০ ক্যাসিনো নিয়ন্ত্রণ করতেন। তার হয়ে এগুলো দেখাশোনা করতেন স্বেচ্ছাসেবক লীগ থেকে বহিষ্কৃত সভাপতি মোল্লা কাওছার, যুবলীগ নেতা খালেদ মাহমুদ, এনামুল হক আরমান ও কাউন্সিলর মমিনুল হক সাঈদ।

রিমান্ডে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন সম্রাট। তার অবৈধ আয়ের সুবিধাভোগী হিসেবে অন্তত ২৫ জন প্রভাবশালী ব্যাক্তির নাম বলেছেন এই ক্যাসিনো সম্রাট। এদের মধ্যে রয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের প্রভাবশালী নেতা এবং প্রশাসনের কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল