চেকপোস্টে তল্লাশিকালে ডাকাতদের হামলা, ৪ পুলিশ আহত

চেকপোস্টে তল্লাশিকালে ডাকাতদের হামলা, ৪ পুলিশ আহত

অনলাইন ডেস্ক

হবিগঞ্জের মাধবপুরে চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেল ও প্রাইভেট কার তল্লাশিকালে সংঘবদ্ধ ডাকাতদের হামলার শিকার হয়ে এক এএসআইসহ পুলিশের চার সদস্য আহত হয়েছেন।

আহত পুলিশ সদস্যরা হলেন- এএসআই জিয়াউর রহমান এবং কনস্টেবল রুহুল আমিন ও সানোয়ারকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে কনস্টেবল রুহুল আমিনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গতকাল বুধবার (২১ নভেম্বর) রাত সাড়ে আটটার দিকে উপজেলার সুরমা চা-বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. গোলাম দস্তগীর জানায়, সন্ধ্যা থেকে এএসআই জিয়াউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ পাহাড়ঘেড়া অঞ্চল ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের সুরমা চা-বাগান এলাকায় চেকপোস্ট বসান। একপর্যায়ে কয়েকজন যুবক একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার নিয়ে আসার সময় তাদের তল্লাশির চেষ্টা করা হয়। হঠাৎ সংঘবদ্ধ ডাকাতদলটি পুলিশের ওপর হামলা চালায়। এ সময়  ডাকাত ও পুলিশ সদস্যদের মধ্যে ধস্তাধস্তি হয়।

একপর্যায়ে ডাকাতদল পুলিশ সদস্যদের মারধর করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে মোটরসাইকেল আরোহী দুই ডাকাতকে দুই  রাউন্ড গুলি ও পিস্তলসহ আটক করা হয়।

আটকরা হলেন নরসিংদী সদরের আব্দুস সোবহান সুমন ও একই জেলার শিবপুরের বায়জিদ বোস্তামী। তাদের কাছ থেকে একটি চায়না পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় জড়িত অন্য ডাকাতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। শিগগির তাদের গ্রেপ্তার করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)