অজ্ঞান পার্টির নতুন কৌশল, ‘টিউবওয়েলে চেতনানাশক’

অজ্ঞান পার্টির নতুন কৌশল, ‘টিউবওয়েলে চেতনানাশক’

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে বাসার টিউবওয়েলের পানি পান করে একই পরিবারের চারজন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সুযোগে রাতে দুর্বৃত্তরা ওই বাসায় তালা ও হ্যাজবল ভেঙে দুই ভরি স্বর্ণালঙ্কার ও দুই লাখ টাকা নিয়ে গেছে।

তবে এ ঘটনার নেপথ্যে জেলার অজ্ঞান পার্টির হাত রয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

পরপর এ ধরনের ঘটনা ঘটায় আতঙ্কিত জেলার সাধারণ মানুষ।

রোববার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার হরিনারায়নপুর গ্রামে টিউবওয়েলের পানি পান করে ওই বাসার প্রত্যেকে অচেতন হতে থাকলে বিকেলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

স্বজনরা জানান, রফিকুল, মাহবুবা, লাকি আক্তার ও ফারাজ আলী একই বাড়িতে বসবাস করেন। প্রতিদিনের মতো সকালে তারা টিউবওয়েলের খাবার পানি পান করে। এরপর থেকে তারা অসুস্থতা বোধ করতে থাকে এবং সময় বাড়ার সাথে সাথে তাদের মাথা ব্যথা ও পরে বমি হয়।

এরপর একে একে অজ্ঞান হয়ে যায়। অসুস্থ হওয়ার খবর শুনে আশপাশের প্রতিবেশীরা এসে বাসায় প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা নেয়। তারপরও অচেতন অবস্থায় বিকেলের দিকে তাদের সবাইকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে দুজনের জ্ঞান ফিরলেও স্বাভাবিকভাবে কথা বলতে পারছে না কেউই।

কীভাবে এমন হলো তা জানতে চাইলে তারা বলছেন, টিউবওয়েলের পানি থেকে হতে পারে এমনটা।

তবে রোগীর স্বজনরা জানান, তাদের হাসপাতালে ভর্তি করার পর রোববার  রাতে দুর্বৃত্তরা ওই বাসায় সুযোগ পেয়ে তালা ও ভারী হ্যাজবল ভেঙ্গে দুই ভরি স্বর্ণালঙ্কার ও দুই লাখ টাকা নিয়ে যায়।

সদর উপজেলার জামালপুর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, এ ধরনের ঘটনা এর আগেও রুহয়া, পীরগঞ্জ, রানিশংকৈলসহ সদরের সরকারপাড়া, গোয়ালপাড়াও ও বরুনাগাঁয়েও ঘটেছে। প্রশাসন এ অজ্ঞান পার্টির সঠিক তথ্য সংগ্রহ করতে পারলে এ ধরনের ঘটনা অনেকটা কমে যেতো।

আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. লিটন সরকার জানান, পানিতে চেতনানাশক মেশানোর ফলেই অসুস্থ হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, এ ধরনের দুর্বৃত্তরা বর্তমানে বিভিন্ন জায়গায় একই কায়দায় অর্থ ও সোনা লুট করছে। আমরা তাদের বিষয়ে সব ধরনের তথ্য সংগ্রহ করছি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর