করোনা সন্দেহে ৩ চীনা হাসপাতালে, আতঙ্কে পালাল অন্য রোগী

করোনা সন্দেহে ৩ চীনা হাসপাতালে, আতঙ্কে পালাল অন্য রোগী

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে তিন চীনা নাগরিকসহ গ্রেপ্তার পাঁচ মাদক চোরকারবারীকে করোনা ভাইরাসে আক্রান্ত কি-না তা নিশ্চিত হতে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণের পর মঙ্গলবার কারাগারে পাঠানো হয়েছে। করোনা ভাইরাস সন্দেহে তিন চীনা নাগরিক জেরী (২৬), জ্যাক জিয়া (৩৩), ফু (৩৩) ও তাদের সাথে দুই বাংলাদেশি নারায়নগঞ্জে হাসনাত (২৮), বাগেরহাটের মোড়েলগঞ্জের রুমন সিকদারকে (৩২) সোমবার রাতে বাগেরহাট সদর হাসপাতালে আনার পর পরই অধিকাংশ ভর্তি রোগী আতঙ্কে হাসপাতাল ছেড়ে চলে যায়।

মঙ্গলবার বিকেলে তিন চীনা নাগরিকসহ গ্রেপ্তার পাঁচ মাদক চোরকারবারীকে কারাগারে পাঠানো হয়েছে এমন খবরে রোগীরা আবার হাসপাতাল বেডে ফিরে এসেছে।

বাগেরহাট সদর হাসপাতাল কর্তৃপক্ষ এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. বেলফোর হোসেন জানান, রোববার গভীর রাতে বিদেশ থেকে অবৈধ ভাবে আমদানি করা চায়না ব্রান্ডের ৩০০ বোতল মদসহ তিন চীনা নাগরিকসহ পাঁচ মাদক চোরকারবারীকে গ্রেপ্তার করে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের সদস্যরা। পরে গ্রেপ্তারদের সোমবার দুপুরে মদসহ মাংলা পোর্ট
থানায় হস্তান্তর করা হয়। তাদেরকে আদালতের মাধ্যমে বাগেরহাট কারাগারে পাঠালে কারা কর্তৃপক্ষ এই পাঁচ আসামি করোনা ভাইরাস মুক্ত কিনা তা নিশ্চিত হতে সোমবার রাতে বাগেরহাট সদর হাসপাতালে পাঠান। হাসপাতাল কতৃপক্ষ তাদের দীর্ঘসময় পরিক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হয়েছে তাদের কেউই করোনা ভাইরাসে আক্রন্ত নয়।

এরপরও অধিকতর নিশ্চিত হতে হাসপাতালের করোনা ভাইরাস আইসোলেশন ইউনিটে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পর মঙ্গলবার বিকেলে কারাগারে পাঠানো হয়েছে। পর্যবেক্ষণে রাখার পর আজ বিকেলে তাদের হাসপাতাল থেকে রিলিজ করে বাগেরহাট কারাগারে পাঠানো হয়েছে। রোগীসহ সাধারণ মানুষতে আতঙ্কিত বা গুজবে কান না দেওয়ার বলে পরামর্শ দেন এই চিকিৎসক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর