‌‘অন্যায় করলে ক্ষমা নেই’ সাংবাদিক নির্যাতনের ব্যাপারে তথ্যমন্ত্রী

‌‘অন্যায় করলে ক্ষমা নেই’ সাংবাদিক নির্যাতনের ব্যাপারে তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

সাংবাদিক আরিফুল ইসলামকে গ্রেপ্তার করে নির্যাতন করা বেআইনি কাজ হয়েছে বলে উল্লেখ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেন জানান তিনি।

রোববার (১৫ মার্চ) আগারগাঁওয়ের বাংলাদেশ বেতারে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘যিনি আইন বহির্ভূতভাবে কোনো কাজ করবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কারো কোনো অপরাধ থাকলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া যেত, গভীর রাতে মোবাইল কোর্ট বসিয়ে তাকে গ্রেপ্তার করে নির্যাতন করাটা বেআইনি কাজ করা হয়েছে।

তিনি বলেন, ‘এ বিষয়ে আদালতে মামলা হয়েছে। কুড়িগ্রাম জেলা প্রশাসককে বদলি করা হয়েছে। তার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। অন্যায় করলে সে যেই হোক কাউকে ক্ষমা করা হবে না।

দেশের করোনার চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, ‘আমাদের দেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত ধরা পড়লেও চিকিৎসার পর তারা সুষ্ঠু হয়ে উঠেছেন। নতুন করে আরও দু’জন শনাক্ত হয়েছে, বর্তমানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এ সমস্যার কথা চিন্তা করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শহরজুড়ে শুধু আলোকসজ্জা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর