গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪১জন আক্রান্ত

গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪১জন আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘন্টায় নতুন আরও ৪১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৪ জনে। আরও ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে।

আজ মঙ্গলবার দুপুরে অনলাইনে ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

এতে অন্যদের মধ্যে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের  (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাও উপস্থিত ছিলেন।

ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস সংক্রমণে মৃত্যুবরণ করেছেন আরও পাঁচজন। এই মৃত্যুবরণকারীদের চারজন পুরুষ এবং একজন নারী। তাঁদের দুজনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ষাটোর্ধ দুজন।

তাঁদের দুজন ঢাকার এবং বাকি তিনজন ঢাকার বাইরে বিভিন্ন জেলার।  

আইইডিসিআর পরিচালক বলেন, নতুন যে ৪১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে তাঁদের পুরুষ ২৮ জন এবং নারী ১৩ জন। বয়স বিবেচনায় ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে চারজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, এবং ষাটোর্ধ পাঁচজন।

ফ্লোরা জানান, আক্রান্তদের ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের, কুমিল্লার ১, কেরানীগঞ্জের একজন এবং চট্টগ্রামের একজন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৩৩ জন।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল