তারাবি পড়ালেন করোনা আক্রান্ত ইমাম, ২ গ্রাম লকডাউন

তারাবি পড়ালেন করোনা আক্রান্ত ইমাম, ২ গ্রাম লকডাউন

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত হয়ে মসজিদে তারাবির নামাজে ইমামতি করায় মাগুরার শালিখা ও তার পার্শ্ববর্তী যশোরের বাঘারপাড়া উপজেলার দুটি গ্রাম লকডাউন করা হয়েছে।

মাগুরা শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মোহাম্মদ তানভীর রহমান বলেন, করোনা নিশ্চিত হবার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি দিয়ে আদাডাঙ্গা গ্রামটি লকডাউন করা হয়েছে। এছাড়া এলাকা সংশ্লিষ্ট দেড় কিলোমিটারের স্থানীয় একটি সড়ক লকডাউনের  আওতায় আনা হয়েছে।

পাশাপশি ওই মসজিদে যারা নামাজ পড়েছেন তারাসহ নমুনা সংগ্রহে সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মীদের স্বাস্থ্য পরীক্ষার আওতায় আনাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 
করোনা সনাক্ত ইমামের বাড়ি যশোরের বাঘারপাড়ার পশ্চিমা গ্রামে। বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে মাগুরার শালিখার আদাডাঙ্গা গ্রামের একটি মসজিদে গতকাল শনিবার (২৫ এপ্রিল) রাতে তারাবির নামাজে ইমামতি করেন তিনি। একই দিন সকালে শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাশি থাকায় করোনার নমুনা দেন তিনি।  

আজ রোববার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণাগার থেকে তার নমুনায় করোনা পজিটিভ হয়।

যা জানার পর ইমামের নিজ গ্রাম পশ্চিমা ও মাগুরার ওই মসজিদ সম্পৃক্ত গ্রাম মাগুরার শালিখার আদাডাঙ্গা লকডাউন করা হয়।

এদিকে এ বিষয়ে মাগুরা সিভিল সার্জন অফিসের শিক্ষা স্বাস্থ্য কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, ওই ইমামের শরীরে করোনা নিশ্চিত হবার পর শালিখার আদাডাঙ্গা ইমামের নিজ গ্রাম যশোরের বাঘারপাড়ার পশ্চিমা লকডাউন ঘোষণার ব্যবস্থা নেওয়া হয়েছে।   
 
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর