আজও প্রশ্নফাঁস, বিষয় 'বাংলাদেশ ও বিশ্বপরিচয়'

বামে মূল প্রশ্ন, ডানে হোয়াটসঅ্যাপে ফাঁস হওয়া প্রশ্নপত্র

আজও প্রশ্নফাঁস, বিষয় 'বাংলাদেশ ও বিশ্বপরিচয়'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

থামছে না প্রশ্নফাঁস। টানা প্রশ্নফাঁসের ধারাবাহিকতায় আজ ফাঁস হয়েছে এসএসসি পরীক্ষার বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রশ্নপত্র। শনিবার পরীক্ষা শুরুর একঘণ্টা আগেই ইন্টারনেটে পাওয়া যায় এ বিষয়ের প্রশ্নপত্র। পরীক্ষার প্রশ্নের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া গেছে।

এ ব্যাপারে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার বলেন, ‘প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে আমরা নতুন নতুন কোনো পথ খোঁজার চেষ্টায় আছি। মন্ত্রণালয় কাজ করছে। ’

এর আগে ১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের প্রশ্ন ফাঁসের অভিযোগ পাওয়া যায়। ৩ ফেব্রুয়ারি সকালে পরীক্ষা শুরুর ঘণ্টাখানেক আগে বাংলা দ্বিতীয় পত্রের নৈর্ব্যক্তিক ‘খ’ সেটের উত্তরসহ প্রশ্নপত্র পাওয়া যায় ফেসবুকে।

৫ ফেব্রুয়ারি ইংরেজি প্রথমপত্রের ‘ক’ সেটের প্রশ্ন ফাঁস হয়। ৭ ফেব্রুয়ারি ইংরেজি দ্বিতীয় পত্রের ‘খ’ সেটের প্রশ্নপত্রটি হোয়াটসঅ্যাপের একটি গ্রুপে পাওয়া যায়। একইভাবে ইসলাম ও নৈতিক শিক্ষা, গণিতের ‘খ-চাঁপা’ সেটের প্রশ্নপত্র, আইসিটির ‘ক’ ও 'গ' সেটের প্রশ্নপত্র, পদার্থ বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপ গ্রুপে পাওয়া যায়। ১৫ ফেব্রুয়ারি রসায়ন, ব্যবসায় উদ্যোগ এবং পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের প্রশ্নফাঁস হয়।

সম্পর্কিত খবর