স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ

একটি স্কুলের শিক্ষার্থীরা

স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ

অনলাইন ডেস্ক

তাপপ্রবাহের কারণে দেশের সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসা বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  সোমবার (২৯ এপ্রিল) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ নির্দেশ দেন।

কয়েক সপ্তাহ ধরেই তীব্র তাপদাহে পুড়ছে দেশের বিভিন্ন অঞ্চল। সোমবার চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৪৩ ডিগ্রি সেলসিয়াস।

 

দীর্ঘদিন বন্ধ থাকার পর গত রোববার থেকে সারা দেশে স্কুল–কলেজে ক্লাস শুরু হয়। শুরুর দিনেই প্রচণ্ড গরমে দেশের কয়েকটি স্থানে শিক্ষক-শিক্ষার্থীদের অসুস্থ হয়ে পড়ার খবর পাওয়া যায়। একদিকে তীব্র গরম অন্যদিকে বিদ্যুৎ না থাকার কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ছে বলে জানিয়েছেন শিক্ষকেরা।

এরমধ্যে সোমবার ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহীর সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়ে গত রোববার বিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়।

এতে বলা হয়, তাপদাহের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শক্রমে  ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার  সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান  সোমবার বন্ধ থাকবে। তবে যে সব শিক্ষা প্রতিষ্ঠানে  শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে সেই সব শিক্ষা প্রতিষ্ঠান  কর্তৃপক্ষ চাইলে খোলা রাখতে পারবে।  

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক