স্বাস্থ্যসেবা নিশ্চিতে উচ্চ পর্যায়ের কমিটি করার আহ্বান জিএম কাদেরের

স্বাস্থ্যসেবা নিশ্চিতে উচ্চ পর্যায়ের কমিটি করার আহ্বান জিএম কাদেরের

অনলাইন ডেস্ক

দেশের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারকে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজ আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ আহ্বান জানান।

এসময় তিনি বলেন, করোনা চিকিৎসার ব্যবস্থা নেই এমন হাসপাতালকেও করোনা টেস্টের অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশে করোনা টেস্ট নিয়ে মারাত্মক কেলেঙ্কারি হয়েছে।

তাই এখন আর বিদেশে আমাদের দেশের করোনা টেস্টের রিপোর্ট গ্রহণ করা হয় না। করোনা টেস্টের ভুয়া রিপোর্টের জন্য বিদেশে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হয়েছে।   সুস্থ হয়েও দেশে আটকে পরা প্রবাসীরা বিদেশে যেতে পারছে না।
জিএম কাদের বলেন, ‘যারা ভুয়া টেস্ট করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে, যারা অচল মেশিন সরবরাহ করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে তাদের উপযুক্ত বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, ৮ মার্চ বাংলাদেশে করোনা সংক্রমণ শনাক্ত হওয়ার পর দেখা গেলো কোনও প্রস্তুতি নেই। কোনও সমন্বয় নেই। এখন স্বাস্থ্য সংশ্লিষ্টরা নিজেরাই স্বীকার করছে তাদের সমন্বয়হীনতার কথা। এই অবস্থায় দেশের স্বাস্থ সেবা নিশ্চিত করতে সরকারকে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করতে হবে।

তিনি বলেন, অপরাধীদের গ্রেপ্তারের পর তারা হাসপাতালে আরামে থাকে। আবার মাস পার হলেই জামিনে মুক্তি পেয়ে ঘুরে বেড়ায়। এসব কারণে অপরাধ প্রবণতা কমছে না। আইনের শাসন প্রতিষ্ঠা না হলে অপরাধ ও দুর্নীতি কমবে না বলেও মন্তব্য করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছাত্রদের লাঠিয়াল হিসেবে পরিণত করতে চাননি।   তাই তিনি ছাত্রসমাজ বিলুপ্ত ঘোষণা করেছিলেন। কিন্তু অন্যরা ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে রাজনীতিকে কলুষিত করেছে। তিনি জাতীয় ছাত্র সমাজের নেতা-কর্মীদের পড়াশোনার পাশাপাশি দেশের ইতিবাচক রাজনীতিতে অবদান রাখার আহ্বান জানান।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ