ওসিসহ ৯ পুলিশকে আসামি করে সিনহার বোনের মামলা

ওসিসহ ৯ পুলিশকে আসামি করে সিনহার বোনের মামলা

অনলাইন ডেস্ক

পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান (৩৬) নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করেছেন সিনহার বোন শারমিন শাহরিয়া। আসামি করা হয়েছে ওসিসহ ৯ পুলিশ সদস্যকে।

আজ বুধবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফ উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে মামলাটি দায়ের করেন তিনি। নিহতের পরিবারের পক্ষের আইনজীবী অ্যাড. মো. মোস্তফার নেতৃত্বে মামলাটি দায়ের করা হয়।

মামলায় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকতকে প্রধান আসামি ও টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসকে দ্বিতীয় আসামি করা হয়েছে। অভিযোগ আনা হয়েছে আরো সাত পুলিশ সদস্যের বিরুদ্ধে।

টেকনাফ থানাকে এই মামলার এজাহার গ্রহণের নির্দেশনা দিয়েছেন উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহা। এছাড়া এজাহার নেওয়ার পর সেটি আদালতকে অবহিত করার কথাও বলা হয়েছে।

আদালত মামলার তদন্তভার দিয়েছেন র‍্যাব-১৫ এর অধিনায়ককে।

মামলা শেষে আদালত চত্বরে সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মো. মোস্তফা ও মামলার বাদী নিহত মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে একটি মাইক্রোবাসে করে কক্সবাজার জেলা প্রশাসনের সামনে পৌঁছান মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া। সেখানে অ্যাডভোকেট মো. মোস্তফার চেম্বারে অবস্থান করে মামলার প্রস্তুতি নেন তিনি। তাঁর সঙ্গে পরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

গত শুক্রবার (৩১ আগস্ট) রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর