সিফাতের জামিন আবেদনের শুনানি আজ

সাহেদুল ইসলাম সিফাত

সিফাতের জামিন আবেদনের শুনানি আজ

অনলাইন ডেস্ক

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার পর পুলিশের দাযের করা মামলায় অভিযুক্ত স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাতের জামিন শুনানি আজ।

এদিকে, ওই ঘটনায় পুলিশের মামলায় গ্রেপ্তার  দুই শিক্ষার্থীর একজন শিপ্রা দেবনাথের জামিন মঞ্জুর করেছেন আদালত। রোববার ( ৯ আগস্ট) জামিন পান তিনি।

শিপ্রা দেবনাথের আইনজীবী আবুল কালাম আজাদ গণমাধ্যমকে  এ তথ্য জানান।

পুলিশের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা সাহেদুল ইসলাম সিফাতের জামিনের আবেদনের শুনানি সোমবার (১০ আগস্ট) হবে বলেও জানান তিনি।  

এদিকে,জামিনের বিষয় নিয়ে আশাবাদী হলেও যেহেতু সিনহা হত্যাকাণ্ডের সময় সিফাত ঘটনাস্থলে ছিলেন সে কারণে সার্বিক নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন রয়েছে তার পরিবার।

উল্লেখ্য, ৩১ শে জুলাই রাতে ওই ঘটনার পর পুলিশের করা মামলায় গ্রেপ্তার হয়ে কক্সবাজার কারাগারে আছেন বেসরকারি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাত এবং শিপ্রা দেবনাথ।
নিহত সিনহা মো. রাশেদ খানের সাথে কক্সবাজারে ডকুমেন্টারি তৈরির কাজ করছিলেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির তিনজন শিক্ষার্থী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত এবং তাহসিন রিফাত নূর।

এদের মধ্যে তাহসিন রিফাত নূরকে তাদের অভিভাবকের কাছে ছেড়ে দেয়া হয়েছে। পুলিশ সাহেদুল ইসলাম সিফাতের বিরুদ্ধে দুটি মামলা এবং শিপ্রা দেবনাথের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম