ইউনাইটেড ছাড়ছেন ইব্রাহিমোভিচ

জ্লাতান ইব্রাহিমোভিচ [ফাইল ছবি]

ইউনাইটেড ছাড়ছেন ইব্রাহিমোভিচ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে জ্লাতান ইব্রাহিমোভিচের চুক্তিটা চলতি বছরের গ্রীষ্মকালীন মৌসুমে শেষ হবে। আর এটাই ইব্রার সঙ্গে  ইউনাইটেডের শেষ মৌসুম বলে জানিয়েছেন দলটির কোচ হোসে মরিনহো। এরপর সাবেক সুইডিশ স্ট্রাইকার বুটজোড়া তুলে রাখবেন নাকি অন্য কোথাও নাম লেখাবেন- সে ব্যাপারে নিশ্চিত নন ‘স্পেশাল ওয়ান’।  তবে গুঞ্জন রয়েছে ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাবেন ৩৬ বছর বয়সী তারকা।

 

মরিনহো বলেন, ‘এখানে এটাই ইব্রার শেষ মৌসুম। মে মাসে দলের সঙ্গে তার চুক্তিটা শেষ হচ্ছে। তবে সে খেলা চালিয়ে যাবে নাকি অবসরে যাবে এটা সম্পূর্ণ তার নিজস্ব সিদ্ধান্ত। আমি মনে করি, সে তার ক্যারিয়ারে সবসময় সঠিক সিদ্ধান্তটি নিয়েছে।

সে এক অসাধারণ খেলোয়াড়। বারবার ইনজুরিতে না পড়লে আমাদের হয়ে ভালো কিছু মৌসুম পার করতো। '

লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সিতে ইব্রা যোগ দিতে যাচ্ছেন বলে যে  গুঞ্জন রয়েছে, তা এখনও ডাল-পালা মেলতে শুরু করেনি। তবে জাতীয় দল থেকে অবসর নেওয়া এই খেলোয়াড় দেশের জার্সিতে বিশ্বকাপে খেলার আগ্রহ প্রকাশ করেছেন বলে বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে।
 ইব্রাহিমোভিচ যদি  সেরকমই কিছু করে থাকেন তাহলে ফুটবলকে বিদায় বলা দূরে থাক, বরং ইউরোপের কোনো ক্লাবে খেলার সুযোগ খুঁজবেন নিশ্চয়।  

গেল মৌসুমে রেড ডেভিলসদের জার্সি গায়ে ২৮ গোল করেন ইব্রা। এরপর হাঁটুর ইনজুরিতে দল থেকে ছিটকে যান তিনি। সুস্থ হয়ে ফিরলেও এক সপ্তাহ পরে আবার চোটের কবলে পড়েন সাবেক পিএসজি ফরোয়ার্ড। এ বিষয়ে মরিনহো বলেন, 'মৌসুমটি ইব্রাহিমোভিচের জন্য খারাপ যাচ্ছে। সে ইনজুরি থেকে ফিরে এসেছে। কিন্তু তাকে দলে না নেওয়ায় সে অখুশি নয়। বরং সে এমন এক পেশাদার খেলোয়াড় যাকে আমি দলে চাইলেই সে খেলবে। ' 

তবে ইব্রার যে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগ্রহ আছে তা তার কথাতেই পরিষ্কার,‘'আমি জানি না, তবে শুনেছি সুইডেনের অনেক ফুটবলার সেখানে (যুক্তরাষ্ট্রে) খেলছে। তার মানে সেখানে খেলতে পারাটা বেশ উত্তেজনাপূর্ণ হবে। আর আমার হাঁটুর অবস্থাও এখন ভালো।  লস অ্যাঞ্জেলেস খুব সুন্দর একটি শহর। আমি সেখানে অনেকবার ছুটি কাটিয়েছি। দেখা যাক কী হয়। ' ইব্রার কথার সূত্র ধরেই বলতে হয়, দেখা যাক শেষ পর্যন্ত তিনি কী সিদ্ধান্ত নেন।   

সূত্র: ম্যানচেস্টার ইভেনিং নিউজ

সম্পর্কিত খবর