রাতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাট বন্ধ; দৌলতদিয়া-পাটুরিয়াতে গাড়ির দীর্ঘ সারি

রাতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাট বন্ধ; দৌলতদিয়া-পাটুরিয়াতে গাড়ির দীর্ঘ সারি

বেলাল রিজভী ও শফিকুল ইসলাম শামীম

নাব্যতা সংকট, তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তাজনিত কারণে গেল তিনদিন ধরে সন্ধ্যা ৬ থেকে সকাল ৬টা পর্যন্ত শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ কারণে  ঘাটে পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে কয়েক’শ যানবাহন। এদিকে নাব্যতা সংকটের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে দুর্ভোগ বেড়েছে এই পথের যাত্রী ও চালকদের।

 

দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট দিয়ে রাজধানী ঢাকার সাথে যাতায়াত করেন। তবে গেল শনিবার থেকে এই  রাতভর সব ধরনের ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ কারণে ঘাটে নদী পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে কয়েক’শ  যানবাহন। এতে দুর্ভোগ বেড়েছে এই পথের যাত্রী ও চালকদের।

news24bd.tv

সংশ্লিস্টরা জানান, পদ্মা নদীতে নাব্যতা সংকট, তীব্র স্রোত ও পদ্মাসেতুর নিরাপত্তাজনিত কারণে রাতে ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়েছে। মূলত নাব্যতা সংকটের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

একই চিত্র পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। এই নৌ রুটে  নাব্যতা সংকটের কারণে ফেরি পারাপারে দিগুন সময় লাগছে। এ কারণেই ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় আটকে আছে শত শত যানবাহন। এই নৌরুটে বর্তমান ৯টি রোরো ও ৭টি ছোট ফেরিসহ মোট ১৬টি ফেরি চলাচল করছে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

সম্পর্কিত খবর