উপনির্বাচন ঘিরে বড় দুই দলের করোনা পরবর্তী মাঠের রাজনীতি সরগরম

উপনির্বাচন ঘিরে বড় দুই দলের করোনা পরবর্তী মাঠের রাজনীতি সরগরম

তৌহিদ শান্ত

সংসদীয় ৫ আসনের উপ-নির্বাচন নিয়ে করোনা পরবর্তী মাঠের রাজনীতির প্রথম মহড়ায় মুখোমুখি হওয়ার ঘোষণা দিয়েছে বড় দুই দল। আওয়ামী লীগ ইতিমধ্যে দুই আসনে প্রার্থী চূড়ান্ত করেছে, বিএনপি এই প্রক্রিয়া শুরু করবে আগামী বৃহস্পতিবার থেকে।  

পাঁচ জন সংসদ সদস্যর মৃত্যুতে গেল কয়েক মাসে নওগাঁ-০৬, সিরাজগঞ্জ-০১, পাবনা-০৪, ঢাকা-০৫ এবং ঢাকা-১৮ এই ৫ আসন শূন্য হয়। ক্ষমতাসীন আওয়ামী লীগ এসব আসনে মনোনয়ন প্রত্যাশীদের কাছে গেল মাসের শেষ সপ্তাহেই দলের আবেদন ফর্ম বিতরণ করে।

news24bd.tv

সোমবার সরকারি বাসভবন থেকে দেয়া নিয়মিত ব্রিফিংয়ে, নওগা-৬ আসনে মো. আনোয়ার হোসেন এবং ঢাকা-৫ এ কাজী মনিরুল ইসলামকে নৌকা প্রতীক দেয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নাম ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনে মাঠের প্রধান প্রতিপক্ষ বিএনপিকে তিনি আখ্যা দেন নেতিবাচক রাজনীতির ধারকবাহক বলে।

প্রায়ই একই সময়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলেন করেন বিএনপি মহাসচিব। জানান, উপজেলা থেকে সংসদীয় আসন- সব ধরনের নির্বাচনে প্রতিদ্বন্দিতার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

news24bd.tv

এসময় অভিযোগ করেন, নারায়নগঞ্জের মসজিদে ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনায় সরকারি বিভিন্ন সংস্থার ভিন্ন ভিন্ন বক্তব্য মানুষকে বিভ্রান্ত করছে।     

আগামী ১০ সেপ্টেম্বর বিএনপি তাদের দলের মনোনয়ন প্রত্যাশীদের কাছে আবেদন ফর্ম দেয়া শুরু করবে। প্রার্থী চূড়ান্তের জন্য দলের পার্লামেন্টারি বোর্ড বৈঠকে বসবে ১২ সেপ্টেম্বর।

আরও পড়ুন: করোনার ধকল কাটিয়ে স্বাভাবিক ব্যাংকিং লেনদেন কার্যক্রম

নিউজ টোয়েন্টিফোর/নাজিম