বাজার সয়লাব নকল প্রসাধনীতে

বাজার সয়লাব নকল প্রসাধনীতে

মৌ খন্দকার

ভেজাল প্রসাধনীতে সয়লাব বাজার। রাজধানীর পুরান ঢাকার মৌলভীবাজারে ভেজাল সামগ্রী বিক্রির দায়ে এক ব্যবসায়ীসহ পাঁচজনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।  

পুরান ঢাকার মৌলভীবাজারের তাকওয়া এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে একইসাথে জব্দ করা হয় সাড়ে তিন কোটি টাকার নকল প্রসাধনী সামগ্রী। এসময়-প্রতিষ্ঠানটিকে সিলগালা করে র‌্যাবের।

ফেয়ার এ্যান্ড লাভলী স্নো। ত্বককে একটু মোহনীয় করতে খুব বিশ্বাস নিয়েই ব্যবহার করেন ভোক্তারা। কিন্তু রাজধানীর মৌলভীবাজারের পাইকারী ব্যবসায়ী তাকওয়া এন্টারপ্রাইজের দোকানে সাজিয়ে রাখা ফেয়ার এ্যন্ড লাভলী পুরোটাই নকল। যা চকবাজারের কোনো খুপড়িতে তৈরি।

পরে নামী ব্র্যান্ডের মোড়কে বাজারজাত করছে জালিয়াতচক্র।

আর নামী ব্র্যান্ড লোশন পন্ডস দেখে তো বুঝার উপায় নেই এর রসদ পুরোই ভেজাল। একই ভেজাল প্রক্রিয়ায় তৈরি হয়ে ভোক্তাদের জন্য সাজিয়ে রাখা হয়েছে চকচকে করে।


আরও পড়ুন:

রোহিঙ্গা গণহত্যার দায় স্বীকার মিয়ানমারের দুই সেনার


র‌্যাবের অভিযানে ধরা পড়ে এমন বেশ কয়েকটি নকল ভেজাল প্রসাধনী পণ্য। দিনের পর দিন চক্রটি মানুষের সাথে এভাবেই প্রতারণা করে আসছিলো। সে অপরাধে ব্যবসায়ীসহ ৫ জনকে দুই বছর করে কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নকল পণ্যের বিরুদ্ধে এরকম অভিযান অব্যহতভাবে থাকবে বলেও জানান র্যাবের ভাম্যমান আদালত। একইসঙ্গে-এসব পণ্য কেনার সময় সাধারণ মানুষকে সতর্ক থাকার আহবান জানানো হয়।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ