নির্মাণ কাজ শেষ হতে না হতেই চলাচল অনুপযোগী সাতক্ষীরা-খুলনা মহাসড়ক

নির্মাণ কাজ শেষ হতে না হতেই চলাচল অনুপযোগী সাতক্ষীরা-খুলনা মহাসড়ক

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

সাতক্ষীরা-খুলনা মহাসড়কের নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। নির্মাণকাজ শেষ হতে না হতেই রাস্তায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের।

আবার কোথাও কোথাও ১ থেকে দেড় ফুট রাস্তা ডেবে গিয়ে পরিবহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

এলাকাবাসী বলছে, নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় এ অবস্থা তৈরী হয়েছে। যদিও এ নিয়ে মাথা ব্যথা নেই সড়ক ও জনপথ বিভাগের।

news24bd.tv

সড়কটির কেবল সাতক্ষীরা অংশে ২০ কিলোমিটারের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় শত কোটি টাকা। নির্মাণের পর ৩ মাস যেতে না যেতেই বেহাল অবস্থা সড়কের।

পথচারি ও পরিবহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে ক্ষোভে ফুঁসে উঠেছেন এলাকাবাসী।

news24bd.tv

সড়ক জনপদ বিভাগের তথ্যমতে, ২০১৮ সালের ১২ মার্চ থেকে নির্মাণ কাজ শুরু করেন খুলনার ঠিকাদারি প্রতিষ্ঠান মোজহার এন্টারপ্রাইজ। মাত্র তিন মাস আগে কাজ শেষ হলেও এরই মধ্যে বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের।

news24bd.tv

সম্প্রতি এই সড়কের দুরাবস্থার দুটি ছবি ফেসবুকে ভাইরাল হলে তড়িঘড়ি সংস্কারের চেষ্টা করে ঠিকাদারি প্রতিষ্ঠান। এ সময় রাস্তার দুরাবস্থার চিত্র ধারণ করতে গিয়ে ঠিকাদারের নিয়োজিত সাব-কনটাক্টার আমিনুর বক্তব্য জানতে চাইলে ক্যামেরা দেখে পালানোর চেষ্টা করে সে।


আরও পড়ুন: কুড়িগ্রামে ভাঙনে নদী গর্ভে ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান, ঝুঁকিতে আরো প্রতিষ্ঠান


এদিকে নতুন নির্মাণ করা সড়কের কেন এই হাল, জানতে চাইলে নির্বাহী প্রকৌশলি মীর নিজাম উদ্দিন আহমেদ এই প্রতিবেদককে ৪ ঘন্টা তার অফিসে  বসিয়ে রেখে জরুরি মিটিংয়ের কথা বলে কৌশলে এড়িয়ে যান।  

স্থানীয়দের দাবি, উন্নয়নের নামে যারা সরকারি অর্থ দুর্নীতির মাধ্যমে হাতিয়ে নিয়েছে, সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনা হোক।

news24bd.tv সুরুজ আহমেদ