লক্ষীপুরের বেশিরভাগ সড়ক ভাঙা, চলাচলে মানুষের ভোগান্তি

লক্ষীপুরের বেশিরভাগ সড়ক ভাঙা, চলাচলে মানুষের ভোগান্তি

সাইদুল ইসলাম পাবেল, লক্ষীপুর

বৃষ্টি, জোয়ারের পানি ও দীর্ঘদিন সংস্কার না হওয়ায় লক্ষ্মীপুরের বেশিরভাগ আঞ্চলিক সড়ক চলাচলের অনুপোযোগী হয়ে উঠেছে। বিভিন্ন স্থানে পিচ উঠে সৃষ্টি হয়েছে বিশাল বিশাল গর্তের। এতে প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। জনদুর্ভোগ চরমে উঠলেও নির্বিকার এলজিইডি ও সড়ক বিভাগের কর্মকর্তারা।

লক্ষ্মীপুর ভোলা-বরিশাল মজু চেীধুরীর হাট সড়কের শাকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের দৃশ্য খুবই ভয়াবহ। প্রায় সাড়ে ১০ কিলোমিটার ব্যস্ততম এ সড়কের বেশীর ভাগেরই এখন এমন নাজুক অবস্থা।

news24bd.tv

সড়কটির বিভিন্ন স্থানে পিচ ঢালাই উঠে বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। এতে প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

সব চেয়ে খারাপ অবস্থা সড়কটির কাচারীবাগ থেকে আম্বর ফিশারীজ পর্যন্ত।

news24bd.tv

শুধু এই সড়কটিই নয়, বৃষ্টি, জোয়ারের পানি ও দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে উঠেছে জেলার বেশিারভাগ আঞ্চলিক সড়ক। সড়ক বিভাগের তথ্য বলছে, চলতি বর্ষা মৌসুমে জেলার অন্তত ৮ টি সড়ক ক্ষতিগ্রস্থ হয়েছে।


আরও পড়ুন: চলাচল অনুপযোগী যশোর-খুলনা মহাসড়ক


এছাড়াও দীর্ঘদিন সংস্কার নেই বেশ কয়েকটি সড়কের। তবে, সীমিত বরাদ্দের কারণে এখনই সব সড়কের সংস্কার কাজ করা সম্ভব হচ্ছে না বলে জানালেন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত।

যদিও বিষয়টিকে ভিন্নভাবে দেখছে সচেতন মহল। সুজনের জেলা সভাপতি বলছেন, উন্নয়ন কাজে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনিয়ম-দূর্নীতির কারণে টেকসই উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ।

এছাড়া, জনদুভোর্গ লাঘবে স্থানীয় জনপ্রতিনিধিদের দায়বদ্ধতার অভাবকেও দায়ী করেছেন মো. কামাল হোসেন।

news24bd.tv সুরুজ আহমেদ