সরকারি সংস্থাগুলোর আন্তরিক প্রচেষ্টায় করোনা নিয়ন্ত্রণে: প্রধানমন্ত্রী

সরকারি সংস্থাগুলোর আন্তরিক প্রচেষ্টায় করোনা নিয়ন্ত্রণে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি সংস্থা অত্যন্ত আন্তরিকতার সাথে সমন্বিতভাবে কাজ করায় সরকার দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে।

শনিবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ কথা জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, কিছু মানুষ স্বাস্থ্য অধিদপ্তর বা স্বাস্থ্য মন্ত্রণালয় নিয়ে অনেক কথা বলছে। আমি জরুরি ভিত্তিতে তাদের যে নির্দেশনাই দিয়েছি তারা তা করেছে।

তারা সঠিকভাবে কাজ করেছে। এ কারণেই আমরা করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।


আরও পড়ুন: শেয়ারবাজার অন্য যেকোন সময়ের চেয়ে শক্তিশালি: অর্থমন্ত্রী


প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংশ্লিষ্ট বিষয় নিয়ে যখন কোনো নির্দেশনা দিয়েছি তখন সরকারি নিয়মের বাধ্যবাধকতা এড়িয়ে দ্রুত কাজ করতে বলেছি। কারণ দেশের মানুষকে চিকিৎসাসেবা দেয়ার জন্য সেগুলো খুব জরুরি ছিল।

জনগণকে ঐক্যবদ্ধভাবে সহায়তার জন্য সব সরকারি সংস্থা এবং আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোকে তাদের সমন্বিত আন্তরিক প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, করোনা মহামারিকালে আওয়ামী লীগের ৫২২ নেতা-কর্মী প্রাণ হারিয়েছেন। অন্য কোনো রাজনৈতিক দল এত বড় ত্যাগ স্বীকার করেনি।

আওয়ামী লীগের সমালোচনার করার আগে নিজের চেহারা আয়নায় দেখার অনুরোধ জানিয়ে সমালোচকদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, কেউ কেউ আপন মনের মাধুরী মিশিয়ে বলেই যাচ্ছেন। কিন্তু তাদেরকে মাঠে মানুষের পাশে দেখা যায়নি। তারা কেউ আবার বিচার করে, আওয়ামী লীগ কতটুকু করলো, কতটুকু করলো না। কিন্তু তারা আয়নাতে নিজের চেহারা দেখে না।  

প্রধানমন্ত্রী বলেন, এদেশে গরিব মানুষের সেবা করার অনেক লোক অনেক ধরনের প্রতিষ্ঠান অনেক কার্যক্রম আমরা দেখি। কিন্তু করোনাকালীন তো তাদের কোনো কার্যক্রম আমরা দেখিনি। তারা সবাই ঘরে। মানুষের পাশে আর কেউ নাই। মানুষের পাশে আওয়ামী লীগ আছে। কারণ আওয়ামী লীগ জনগণের সংগঠন, আওয়ামী লীগ জনগণের জন্য সব থেকে বেশি কাজ করে।  

বঙ্গবন্ধুকন্যা বলেন, মুজিববর্ষে আমাদের ঘোষণা, গৃহহীন, ভূমিহীন প্রত্যেকটা মানুষকে আমরা ঘর-বাড়ি তৈরি করে দেবো। বৃক্ষরোপণ কর্মসূচি ব্যাপকভাবে চলছে। সিদ্ধান্ত দিয়েছিলাম আমরা এক কোটি গাছ লাগাবো। কিন্তু আমাদের কৃষকলীগ, আওয়ামী লীগ বা সহযোগী সংগঠন মিলে এক কোটির থেকে বেশি গাছ লাগিয়েছে। সরকারের পক্ষ থেকেও আমরা একই কর্মসূচি নিয়েছি।  

news24bd.tv নাজিম