বঙ্গবন্ধু হত্যা পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে ‘৫৭০’

নিজস্ব প্রতিবেদক

১৯৯৬ সালে দায়েরকৃত বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষ্য ও গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্তকে ভিত্তি করে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘৫৭০’। নির্মাণ করছেন জাতীয়  চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত নির্মাতা আশরাফ শিশির। যেখানে সেনাবাহিনীর সৈনিক চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক বাপ্পী চৌধুরীকে। এই চলচ্চিত্রে দর্শক দেখবে জাতির জনককে হত্যার পর তাঁর লাশ দাফন পর্যন্ত ঘটনার নির্মম কাহিনী।

news24bd.tv

১৯৭৫ সালের ১৫ই আগস্ট নির্মমভাবে স্বপরিবারে হত্যা করা হয় জাতির পিতা বঙ্গবন্ধুকে। যা বাংলাদেশের ইতিহাসের এক কালো অধ্যায়। সেলুলয়েডের পর্দায় এই ঘটনাবহুল ও বেদনাদায়ক অধ্যায়কে তুলে ধরতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত নির্মাতা আশরাফ শিশির।

news24bd.tv

২০১৮ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ট্রিলজি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন ‘গাড়িওয়ালা’খ্যাত নির্মাতা আশরাফ শিশির।

যার প্রথম অংশ ‘৫৭০’। যেখানে তুলে ধরা হবে বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যার পর পরবর্তী ৩৬ঘণ্টায়  কী ঘটেছিল।

news24bd.tv

ঘোষণার প্রায় দুবছর পর শুরু হলো এর দৃশ্যধারণের কাজ। বঙ্গবন্ধুর লাশ দাফনকারী সৈনিকের চরিত্রের দেখা যাবে বাপ্পী চৌধুরীকে। বাণিজ্যিক ঘরানার বাইরে এবারই প্রথম গল্প নির্ভর সিনেমায় দেখা যাবে তাকে।

news24bd.tv

এছাড়াও ৫৭০ ছবির বিভিন্ন চরিত্রে দেখা যাবে মাসুম আজিজ, স্বাধীন খসরু, সুমনা সোমা, কাজী রাজু, এলিনা শাম্মীসহ ৩০০জন অভিনয়শিল্পীকে। শুটিং ও পোস্ট প্রোডাকশনের কাজ শেষে আগামী বছরের মার্চে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজ ফিল্মস।

news24bd.tv

বাপ্পি চৌধুরী অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এ ছাড়াও এই নায়ককে ‘ডেঞ্জার জোন’, ‘ঢাকা ২০৪০’ সিনেমাগুলোতে দর্শক দেখতে পাবেন।

news24bd.tv

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর