জেএমআইয়ের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে ৫ দিনের রিমান্ডে এনেছে দুদক

জেএমআইয়ের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে ৫ দিনের রিমান্ডে এনেছে দুদক

নিজস্ব প্রতিবেদক

নকল এন-নাইন্টি ফাইভ মাস্ক কেলেঙ্কারি মামলায় জেএমআই'র চেয়ারম্যান আব্দুল রাজ্জাককে ৫ দিনের রিমান্ডে এনেছে দুদক। রবিবার সকালে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে দুদকের প্রধান কার্যালয়ে আনা হয় তাকে। এরপর বেলা ১২ টায় দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

গত ২৯শে সেপ্টেম্বর সংস্থার পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি টিম সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারের আগে রাজ্জাকসহ মোট সাতজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলার অপর আসামিরা হলেন- কেন্দ্রীয় ওষুধাগার-সিএমএইচডি র উপপরিচালক জাকির হোসেন, সহকারী পরিচালক শাহজাহান সরকার, চিফ কো-অর্ডিনেটর জিয়াউল হক, ডেস্ক অফিসার সাব্বির আহমেদ, স্টোর অফিসার কবির আহমেদ, সিনিয়র স্টোর কিপার ইউসুফ ফকির। করোনাভাইরাসে আক্রান্ত অথবা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা করার জন্য ডাক্তার-নার্স এবং অন্যান্যদের সুরক্ষায় এন-নাইন্টি ফাইভ মাস্ক সরবরাহের জন্য জেএমআই গ্রুপের সঙ্গে চুক্তি করেছিল সরকার।  


আরও পড়ুন: স্থানীয় সরকার নির্বাচনের আগেই মেয়াদ উত্তীর্ণ কমিটি গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর


এরই পরিপ্রেক্ষিতে জেএমআই গ্রুপ এন-নাইন্টি ফাইভ নামে ২০ হাজার ৬০০ মাস্ক সরবরাহ করে।

পরবর্তীতে দেখা যায় যে ওই মাস্কগুলো প্রকৃতপক্ষে এন-নাইন্টি ফাইভ নয়, সাধারণমানের মাস্ক সরবরাহ দেওয়া হয়। অন্যদিকে, ফারমার্স ব্যাংক থেকে ২৯ কোটি ৫১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ন্যাশনাল ব্যাংকের ন্যাশনাল ব্যাংকের এমডি চৌধুরী মোশতাক আহমেদসহ ছয়জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন।

গত মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর)  দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নকল এন-নাইন্টি ফাইভ মাস্ক সরবরাহের অভিযোগে গ্রেপ্তার হন তিনি।

#দুদকের মামলায় জেএমআই চেয়ারম্যান আব্দুর রাজ্জাক গ্রেপ্তার

news24bd.tv নাজিম