আরো সঙ্কটে সৌমিত্র চট্টোপাধ্যায়

আরো সঙ্কটে সৌমিত্র চট্টোপাধ্যায়

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসে আক্রান্ত পশ্চিমবঙ্গের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আগের চেয়ে অবনতি হয়েছে। তিনি এখন লাইফ সাপোর্টে রয়েছেন। তার অবস্থা আগের চেয়ে আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সোমবার সন্ধ্যার বুলিটিনে চিকিৎসকরা এ কথা জানান।

তারা আরও জানান, করোনার পাশাপাশি সৌমিত্রের প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছে তার ফুসফুস এবং মস্তিষ্কে। যা নিয়ে ভীষণ চিন্তিত পুরো মেডিকেল বোর্ড।

হাসপাতাল সূত্রে জানা যায়, ‘অপুর সংসার’ খ্যাত এই তারকা নানা জটিলতায় ভুগছেন। ক’দিনে মূত্রথলিতেও সংক্রমণ ঘটেছে।

এমতাবস্থায় ৮৫ বছরের সৌমিত্রের শারীরিক অবস্থা চিন্তায় ফেলে দিয়েছে চিকিৎসকদের।

অবস্থা বেগতিক দেখে সোমবার রাতেই লাইফ সাপোর্টে রাখা হয় সৌমিত্রকে। এমনটাই জানিয়েছে কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম দৈনিক আনন্দ বাজার পত্রিকা।

এরআগে সোমবার সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সৌমিত্রের অস্থিরতাও বজায় রয়েছে, মাঝেসাঝে উত্তেজিত হয়ে পড়ছেন তিনি। দেহের অনান্য অংশে তেমন সমস্যা না থাকলও ফের জ্বর এসেছে। স্নায়বিক সমস্যার উন্নতি না হওয়ায় তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়।


আরও পড়ুন: রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাষ্ট্রের কার্যকর ভূমিকা চায় বাংলাদেশ (ভিডিও)


হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, তার চিকিৎসায় ১২ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে, যেখানে মুখ্যমন্ত্রীর নির্দেশে রয়েছেন দুইজন সরকারি হাসপাতালের চিকিত্সকও। প্রতি মুহূর্তে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটর করছেন চিকিত্সকরা।

গত সোমবার অভিনেতার করোনা রিপোর্ট পজিটিভ আসে। পরের দিন সকালেই বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার থেকে অভিনেতার শারীরিক পরিস্থিতি আচমকা খারাপ হতে থাকে। এরপরই তাকে আটিইউতে স্থানান্তরিত করা হয়।

news24bd.tv নাজিম