ফেসবুকে শিক্ষার্থীর ধর্ষণবিরোধী পোস্ট, দলবদ্ধ ধর্ষণের হুমকি!

ফেসবুকে শিক্ষার্থীর ধর্ষণবিরোধী পোস্ট, দলবদ্ধ ধর্ষণের হুমকি!

অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ষণ ও বিচারহীনতা নিয়ে পোস্ট দেওয়ায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফেসবুকের মেসেঞ্জারে গত রোববার রাত ১টার দিকে এ হুমকি দেওয়া হয়। ছাত্রীর মা ও দুই বোনকেও একই পরিণতি ভোগ করতে হবে বলে হুমকিদাতা শাসিয়েছেন।

ভুক্তভোগী এই ছাত্রীর বাড়ি মাগুরা পৌর এলাকায়।

তিনি জানান, দেশে একের পর এক হওয়া ধর্ষণের ঘটনা ও বিচারহীনতা নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। এর জেরে তাঁকেসহ তাঁর মা ও দুই বোনকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে।

আরও পড়ুন:


আশুলিয়ায় এক গৃহবধূকে ধর্ষণ, ভিডিও ফাঁস


তিনি বলেন, হুমকিদাতা হাসান আল মামুন নিজেকে মাগুরা ছাত্রলীগের কর্মী হিসেবে দাবি করেছেন। মামুন দাবি করেন, তাঁদের হাজার হাজার কর্মী রয়েছে এবং তাঁর (ছাত্রী) ক্ষতি করতে তাঁদের এক সেকেন্ড প্রয়োজন।

হুমকিদাতা মামুন নিজেকে ‘মুক্তা ভাই’-এর কর্মী দাবি করেন এবং হুমকির মেসেজে বশেমুরবিপ্রবির ছাত্রলীগকর্মী জাহাঙ্গীর আলমের নাম উল্লেখ করেন।

ভুক্তভোগী ছাত্রী আরও জানান, গতকাল মঙ্গলবার মাগুরা সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এ ছাড়া মাগুরা জেলা প্রশাসককে বিষয়টি জানিয়েছেন। তবে তিনি লিখিত অভিযোগ না নিয়ে পরে কোনো সমস্যা হলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির প্রক্টর ড. রাজিউর রহমান জানান, ‘ভুক্তভোগী শিক্ষার্থী আমাকে বিষয়টি জানিয়েছে। সে লিখিত অভিযোগ দিলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ল সেল ও যৌন নির্যাতন প্রতিরোধ সেল সমন্বিতভাবে কাজ করবে এবং বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করব। ’

মাগুরার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান জানিয়েছেন, বিষয়টিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

news24bd.tv কামরুল