জাতীয় শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, নাম নেই শাহজাহান খানের

জাতীয় শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, নাম নেই শাহজাহান খানের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন শ্রমিক লীগের ৩৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনটির সহ-সভাপতি পদে ছিলেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান। তিনি এখন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য। আর তাই নতুন কমিটিতে তার নাম রাখা হয়নি।

তবে সেই পদটি শূন্য রাখা হয়েছে।  

এছাড়াও কার্যকরী সভাপতি আবুল কালাম আজাদ মারা যাওয়ায় তার পদটিও শূন্য রাখা হয়েছে। তার পরিবর্তে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করে একজন সহ সভাপতি মনোনিত করা হবে।

শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে এম আযম খসরু এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গতকাল রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদন সাপেক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত কমিটি আমাদের হাতে তুলে দেওয়া হয়। এরপরই কমিটিতে কারা কারা আছেন সেই নামের তালিকা আমরা গণমাধ্যমে পাঠিয়ে দেই।

তিনি জানান, কার্যকরী সভাপতি মারা গেছেন, ওই পদ বিলুপ্ত করে সহ-সভাপতি করা হয়েছে। আপাতত ওই পদ ফাঁকা থাকবে। সেইসঙ্গে শাহজাহান খানের পদও ফাঁকা থাকবে। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়ামে চলে গেছেন, তাই।


আরও পড়ুন: পরীক্ষার মাধ্যমেই এ বছর বিশ্ববিদ্যালয়ে ভর্তি (ভিডিও)


সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক আলহাজ কে এম আযম খসরুসহ বাকিরা হলেন- সহ সভাপতি নুরু কুতুব আলম মান্নান, সহ সভাপতি কামরুজ্জামান চুনু, সহ সভাপতি হুমায়ুন কবীর, সহ সভাপতি তোফায়েল আহমেদ, সহ-সভাপতি শফর আলী, সহ-সভাপতি মো. সাহাব উদ্দিন, সহ-সভাপতি মো. মুশিকুর রহমান, সহ-সভাপতি মো. মহসীন ভুঞা, সহ-সভাপতি মো. আসকার ইবনে শায়েখ খাজা, যুগ্ম-সাধারণ সম্পাদক খান মো. সিরাজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ, যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম জাফর, সাংগঠনিক সম্পাদক মো. কাউছার আহমেদ পলাশ, সাংগঠনিক সম্পাদক মো. আনিছুর রহমান।

এছাড়াও প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মেহেদী হাসান, দফতর সম্পাদক মো. এ টি এম ফজলুল হক, অর্থবিষয়ক সম্পাদক মহিউদ্দিন আহমেদ, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোতালেব হাওলাদার, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক মো. শহীদ ডাকুয়া, মহিলাবিষয়ক সম্পাদক প্রমীল্লা পোদ্দার, আইন ও দর কষাকষিবিষয়ক সম্পাদক মো. কাজিম উদ্দিন, শ্রমিক উন্নয়ন ও কল্যাণবিষয়ক সম্পাদক মো. লুৎফর রহমান, ট্রেড ইউনিয়ন সমন্বয়বিষয়ক সম্পাদক মো. ফিরোজ হোসাইন, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মো. গাজী আজিজুর রহমান, ক্র্যাফট ফেডারেশনবিষয়ক সম্পাদক বখতিয়ার খান, ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক শেখ আলাউদ্দিন আল আজাদ মিলন, সদস্য আব্দুস সালাম খান, সদস্য আমজাদ হোসেন, সদস্য নাজমুল আলম রুমেল, সদস্য মো. মজিবুর রহমান, সদস্য মোহাম্মদ সেলিম আনসারী।

কার্যকারী সভাপতি মোল্লা আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক কেএম আযম খসরুর সই করা তালিকায় কমিটির অনুমোদন দেওয়া হয়।

news24bd.tv নাজিম