ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী সন্ত্রাসী হামলায় নিহত, প্রতিশোধের হুমকি

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী সন্ত্রাসী হামলায় নিহত, প্রতিশোধের হুমকি

অনলাইন ডেস্ক

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদাহ রাজধানী তেহরানের কাছে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ শুক্রবার রাতে দ্য জেরুজালেম পোস্ট-এর প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গণযোগাযোগ বিভাগ জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় তেহরানের অদূরে দামাভান্দ কাউন্টির আবসার্দ শহরের একটি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা ফাখরিজাদে’কে বহনকারী গাড়িতে হামলা চালায়।

এ সময় ইরানের এই পদার্থবিজ্ঞানীর দেহরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয় এবং মোহসেন ফাখরিজাদে গুরুতর আহত হন।

 

তাকে হাসপাতালে স্থানান্তর করা হলে কর্তব্যরত চিকিৎসকদের চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে তিনি মৃত্যুবরণ করেন।   

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা ফার্স নিউজ জানিয়েছে, সন্ত্রাসীরা প্রথমে একটি বোমার বিস্ফোরণ ঘটায় এবং এরপর ঘটনাস্থল থেকে ব্রাশফায়ারের শব্দ শোনা যায়।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ এই বর্বরোচিত হত্যাকাণ্ডের তীব্র জানানোর পাশাপাশি ফাখরিজাদের পরিবার, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী এবং ইরানি জনগণকে শোক ও সমবেদনা জানিয়েছেন।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি তার দেশের এই বিশিষ্ট পদার্থবিজ্ঞানীর হত্যাকাণ্ডের খবর নিশ্চিত করে প্রতিশোধ গ্রহণের হুমকি দিয়েছেন।

তিনি এ হত্যাকাণ্ডের জন্য ইসরাইলকে দায়ী করে এক টুইটার বার্তায় লিখেছেন, তারা আমাদের পরমাণু বিজ্ঞানীদের হত্যা করছে। তবে শুধুমাত্র তাদেরই জানা আছে আমরা এ ধরনের হত্যাকাণ্ডের প্রতিশোধ কোথায় নিয়েছি। আমরা এসব কথা ঘোষণা করি না কিন্তু তারা তা ভালো করেই জানে।

নগ্ন হলেন জেনিফার লোপেজ( ভিডিও)

জেনারেল সালামির টুইটার বার্তায় আরো বলা হয়েছে, আমরা সাম্প্রতিক অতীতে দেখিয়ে দিয়েছি শত্রুর কোনো বিদ্বেষী পদক্ষেপেরই জবাব দিতে আমরা ছাড়ি না।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর