সৌরভকে দেখতে মঙ্গলবার আসছেন দেবী শেঠি

সৌরভকে দেখতে মঙ্গলবার আসছেন দেবী শেঠি

অনলাইন ডেস্ক

সুস্থতার পথে সৌরভ গাঙ্গুলী। সোমবার সকালে তাঁর ইকোকার্ডিওগ্রাফি পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট সন্তোষজনক বলে মনে করছেন চিকিৎসকরা। তাঁর রক্তচাপ ও হার্টবিট স্বাভাবিক আছে।

এরই মধ্যে নয় সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। খ্যাতনামা হৃদরোগ চিকিৎসক দেবি শেঠি ও তার টিম আগামীকাল মঙ্গলবার সৌরভের চিকিৎসার জন্য আসার কথা শোনা যাচ্ছে। বাইপাস সার্জারির প্রয়োজন হবে কিনা দেবি শেঠিই সেই সিদ্ধান্ত দিবেন। যদিও তারঁ চিকিৎসকরা বাইপাস করানোর পক্ষে না।
 

সৌরভের হৃৎপিণ্ডের ৩টি ধমনীতে ‘ব্লক’ ধরা পড়েছে। ডান দিকের ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয়েছে ইতিমধ্যেই। বাঁ দিকের দু’টি ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করতে হবে কি না, এফএফআর পরীক্ষা করে দেখা হবে। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে আরও দু’টি স্টেন্ট বসানোর বিষয়ে।


আরও পড়ুন: সরকার কারা ডুবায় কীভাবে ডুবায়

মরদেহ পোড়ানোকালে হঠাৎ ভেঙ্গে পড়ল ছাদ, নিহত ১৯

আরও পড়ুন: ধর্ষকের গোপনাঙ্গ কাটার আইন চেয়ে আদালত প্রাঙ্গণে তিনি

ওরা আমার বুক, গোপনাঙ্গ পুড়িয়ে দিয়েছে : সৌদি ফেরত তরুণী



পারফিউশন স্ক্যান করে দেখা হবে, ধমনীর ব্লক হৃৎপিণ্ডের পেশিকে কতটা ক্ষতিগ্রস্ত করেছে। হৃদরোগ চিকিৎসক সরোজ মণ্ডলর নেতৃত্বে সৌরভের চিকিৎসা চলছে। আজ, সোমবার বোর্ডের সদস্যেরা সৌরভের পরিবারের সঙ্গে আলোচনা করবেন।

শনিবার সৌরভ হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে বিদেশের চিকিৎসক ছাড়াও ভিন্ন রাজ্যের কার্ডিয়োথোরাসিক সার্জন রমাকান্ত পাণ্ডা, ইন্টারভেনশনাল কার্ডিয়োলজিস্ট অশোক শেঠের সঙ্গেও আলোচনা করেছিলেন হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা।

news24bd.tv আয়শা