ট্রাম্পের হুমকির জবাব দিলেন জর্জিয়ার শীর্ষ নির্বাচন কর্মকর্তা
ট্রাম্পের হুমকির জবাব দিলেন জর্জিয়ার শীর্ষ নির্বাচন কর্মকর্তা

ট্রাম্পের হুমকির জবাব দিলেন জর্জিয়ার শীর্ষ নির্বাচন কর্মকর্তা

অনলাইন ডেস্ক

জর্জিয়ায় নির্বাচনে জয়ের ডোনাল্ড ট্রাম্পের দাবীকে একেবারেই ভুল বলেছেন জর্জিয়ার শীর্ষ নির্বাচন কর্মকর্তা ব্র্যাড রাফেনসপার্জার।

সম্প্রতি জর্জিয়ার রিপাবলিকান সচিব তথা জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনসপার্জারের সঙ্গে ট্রাম্পের একটি ফোনালাপ বাইরে চলে আসে। যেখানে জর্জিয়া প্রদেশের সচিব ব্র্যাড রাফেনসপার্জারকে তাঁর হয়ে প্রায় ১২ হাজার ভোট খুঁজে দেয়ার কথা বলতে শোনা যায় ট্রাম্পকে। তা না হলে কড়া মূল্য দিতে হবে বলে ব্র্যাডকে হুমকিও দেন তিনি।

আর তারপর থেকেই ব্যাপক আকারে সমালোচনা ছড়িয়ে পড়তে থাকে। তবে রিপাবলিকান সদস্য হওয়ার পরেও ট্রাম্পের কথা শুনে ভোটগণনায় হস্তক্ষেপ করতে রাজি হননি ব্র্যাড।

সোমবার এবিসি নিউজকে রাফেনসপার্জার বলেন, "বেশিরভাগ কথা তিনিই বলছিলেন। আর আমরা বেশিরভাগই শুনছিলাম। তবে আমি বলতে চাইনি যে তাঁর কাছে থাকা তথ্যগুলো ভুল। "


আবারও খুলে গেল সৌদি সীমান্তঃ ফ্লাইটের ভিড়

সোলাইমানি হত্যার প্রতিবাদ জানিয়ে স্পিকারের চিঠি


রিপাবলিকানরা আশঙ্কা করছেন এই ঘটনা মঙ্গলবার জর্জিয়ার দুটি সিনেট নির্বাচনকে ক্ষতিগ্রস্ত করতে পারে।

উল্লেখ্য, শুরু থেকেই তবুও নাছোড়বান্দা ট্রাম্প সে কথা শুনতে নারাজ ছিলেন। সর্বশেষ ঘোষিত ফলাফল অনুযায়ী জর্জিয়াতে জো বাইডেন পেয়েছেন ২৪ লাখ ৭৩ হাজার ৬৩৩টি ভোট এবং ট্রাম্প পেয়েছেন ২৪ লাখ ৬১ হাজার ৮৫৪টি ভোট। ১১ হাজার ৭৭৯ ভোটে পিছিয়ে থাকায় এই রাজ্যে ফলাফল কারচুপির অভিযোগ এনে শুরু থেকেই পুনির্বাচনের দাবি করে আসছিলেন ট্রাম্প। অপরদিকে ভোট প্রক্রিয়ায় কোন ভুল নেই বলে দাবি করে আসছিলেন রাফেনসপার্জারও।

news24bd.tv নকিব হাসান