বান্দরবানে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদককারবারি নিহত

বান্দরবানে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদককারবারি নিহত

অনলাইন ডেস্ক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবাকারবারি নিহত হয়েছেন। শুক্রবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে সীমান্তের ৩৬/২ এস নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় অস্ত্র, চার রাউন্ড কার্তুজ ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়।  

নিহত মাদককারবারি কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১, ব্লক-এ/৭, এর ওয়াদুল হকের ছেলে মো. আবদুর রহিম (২৫)।

 

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ জানান, রাত সাড়ে ৩টার দিকে একটি ইয়াবাকারবারির দলকে মিয়ানমার থেকে আসতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। এ সময় ইয়াবাকারবারিরা টহল দলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি শুরু করে। বিজিবি সদস্যরা প্রাণ রক্ষার্থে পাল্টা গুলি করলে তারা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।


আরও পড়ুন: প্রবাসী পরিচয়ে প্রলোভন দেখিয়ে শতাধিক তরুণীর সর্বনাশ


পরে টহল দল ঘটনাস্থল থেকে এক ইয়াবাকারবারিকে গুলিবিদ্ধ অবস্থায় উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  

আজাদ আহমদ বলেন, ঘটনাস্থল থেকে দেশি তৈরি দোনলা বন্দুক ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা ইয়াবার মূল্য প্রায় এক কোটি টাকা। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

news24bd.tv আহমেদ