একদিনের মুখ্যমন্ত্রী হলেন ১৯ বছরের তরুণী!

একদিনের মুখ্যমন্ত্রী হলেন ১৯ বছরের তরুণী!

অনলাইন ডেস্ক

ভারতে আজ ‘জাতীয় শিশু কন্যা দিবস’। দিবসটি স্মরণীয় করে রাখতে অভিনব উদ্যোগ নিল দেশটির উত্তরাখণ্ডের বিজেপি সরকার। ২৪ ঘণ্টার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর আসনে বসানো হল সৃষ্টি গোস্বামী নামে ১৯ বছর বয়সী এক তরুণীকে। দেরাদুনে আয়োজিত চাইল্ড অ্যাসেম্বলিতে অংশও নেবেন ওই তরুণী।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এর আগে ২০১৮ সাল থেকে সৃষ্টি উত্তরাখণ্ডের শিশু বিধানসভার মুখ্যমন্ত্রী পদ রয়েছে। হরিদ্বারের দৌলতপুর গ্রামের বাসিন্দা সৃষ্টি বর্তমানে কৃষি বিজ্ঞানের তৃতীয় বর্ষের ছাত্রী। বাবা প্রবীণ গোস্বামী গ্রামেই একটি ছোট দোকান চালান। মা একজন অঙ্গনওয়ারি কর্মী।

এর আগেও সৃষ্টি শিশুকন্যা দিবসে বহু আন্তর্জাতিক স্তরের অনুষ্ঠানে যোগদান করেছেন।

আরও পড়ুন:


লটারি কিনে বাজিমাত, জিতলেন সাড়ে ৮ হাজার কোটি টাকা!

কাশ্মীর সীমান্তে গোপন সুড়ঙ্গের খোঁজ, আতঙ্ক

সংসদে বিল পাস, এইচএসসি’র ফল প্রকাশে আর বাধা নেই

পুলিশি সেবা দৌরগোড়ায় পৌঁছে দিতে মডেল বিট পুলিশিং


২৪ ঘণ্টার জন্য এত বড় দায়িত্ব পেয়ে খুশিতে আত্মহারা সৃষ্টি। এসময় সৃষ্টি বলেন, ‘‘এটা সত্যি যে আমি এখনও বিশ্বাস করতে পারছি না। আমি এতটাই অভিভূত। তবে একইসঙ্গে আমি কথা দিচ্ছি, আমার যথাসাধ্য চেষ্টা করব। প্রশাসনিক কাজে যাতে আগামীদিনে যুব সমাজ দক্ষ হয়ে উঠতে পারে, সেই প্রচেষ্টাই করব। ’’

স্থানীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, এদিন উত্তরাখণ্ডের গ্রীষ্মকালীন রাজধানী গয়েরসাইন থেকে প্রশাসনের কাজকর্মের উপর নজর রাখবেন সৃষ্টি। ত্রিবেন্দ্র সিংহ রাওয়াত সরকার পরিচালিত বিভিন্ন কেন্দ্রীয় সরকারি প্রকল্প কতটা রূপায়ণ হয়েছে, কতদূর কাজ এগিয়েছে, তা খতিয়ে দেখে মূল্যায়ণ করবেন তিনি। এই প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ‘অটল আয়ুষ্মান প্রকল্প’, ‘স্মার্ট সিটি প্রজেক্ট’, রাজ্য সরকারের পর্যটন দপ্তরের হোমস্টে স্কিম ও আরও নানা উন্নয়নমূলক প্রকল্প।

news24bd.tv আহমেদ