চরম বিক্ষোভ ‘একনায়কতন্ত্র চাই না, চাই গণতন্ত্র’

চরম বিক্ষোভ ‘একনায়কতন্ত্র চাই না, চাই গণতন্ত্র’

অনলাইন ডেস্ক

রাজবন্দিদের মুক্তি ও গণতন্ত্রের দাবিতে রাজপথে হাজার হাজার মিয়ানমার নাগরিক। তাদের একটাই দাবি, অং সাং সু চিসহ সকল রাজবন্দিদের মুক্তি দিতে হবে। গণতন্ত্র পুঃপ্রতিষ্ঠা করতে হবে।

সেনা অভ্যুত্থানের প্রতিবাদে তারা টানা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন।

গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা। সংবাদ মাধ্যম আলজাজিরা, বিবিসি ও রয়টার্সের খবরে এমনটিই জানানো হয়েছে।  

মিয়ানমারের প্রধান শহর ইয়াঙ্গুনে কয়েক হাজার বিক্ষোভকারী অবস্থান নেন। সেখানে মি উইন নামে ৩৭ বছর বয়স্ক এক বিক্ষোভকারী বলেন, আমরা আন্দোলন অব্যাহত রাখব এবং দাবিতে অনড় থাকব যতক্ষণ না গণতন্ত্র ফিরে পাই।

   

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এএফপির খবরে বলা হয়েছে, ইয়াঙ্গুন বিশ্ববিদ্যালয়ের কাছে পুলিশ বিক্ষোভকারীদের ঘিরে রাখে যাতে আন্দোলন সহিংস না হয়ে ওঠে।

আরও পড়ুন:


সারাদেশে টিকাদান কর্মসূচি শুরু

১৩ ঘণ্টা পর ফিরে এলেন নিখোঁজ স্বতন্ত্র মেয়র প্রার্থী

‘বাংলা-ইংরেজীর মিশ্রণে কথা বলা মোটেই আধুনিকতা নয়’

করোনার মন্দা কাটিয়ে গতি ফিরছে আবাসন খাতে


আন্দোলনকারীরা সু চির দল এনএলডির প্রতীকের সঙ্গে মিলিয়ে লাল রঙের বেলুন নিয়ে বিক্ষোভ করেন। এ সময় তারা স্লোগান দেন, আমরা সামরিক একনায়কতন্ত্র চাই না, চাই গণতন্ত্র।

এদিকে বিক্ষোভ দমাতে দেশব্যাপী ইন্টারনেট সংযোগ বন্ধ করে দিয়েছে মিয়ানমারের জান্তা সরকার। এর প্রতিক্রিয়ায় দেশটির রাজধানী নেপিদোতে বিক্ষোভ করেছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

কারখানার শ্রমিক, শিক্ষার্থীসহ বিক্ষোভকারীরা সু চিসহ সামরিক সরকারের হাতে আটক ব্যক্তিদের মুক্তি দাবি করেন। তারা ইয়াঙ্গুনের রাস্তায় মিছিল নিয়ে বিক্ষোভ করেন। বাসগুলো হর্ন বাজিয়ে বিক্ষোভে সমর্থন প্রকাশ করেন। বিক্ষোভকারীরা পুলিশের হাতে গোলাপ ও পানির বোতল তুলে দিয়ে নতুন শাসনব্যবস্থার প্রতি সমর্থন না দিয়ে বিক্ষোভে সমর্থন দেওয়া আহ্বান জানান।

news24bd.tv আহমেদ