সব হত্যার দ্রুত বিচার হোক: দীপনের বাবা

সব হত্যার দ্রুত বিচার হোক: দীপনের বাবা

অনলাইন ডেস্ক

গতকাল বুধবার প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যার রায় প্রকাশ হওয়ার পর এক প্রতিক্রিয়ায় বিচারে সন্তোষ প্রকাশ করেছেন দীপনের বাবা অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক।

রায় প্রকাশের পর অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক বলেন, দীপন হত্যাকাণ্ডের প্রায় কাছাকাছি সময়ে আরো কিছু হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের পরিবারও বিচারের অপেক্ষায় আছে। এইসব হত্যাকাণ্ডেরও যাতে দ্রুত বিচার হয় সে ব্যবস্থা করতে হবে।

সব হত্যাকাণ্ডের বিচার দ্রুত হওয়া উচিত।

তিনি আরও বলেন, হত্যাকারীদের বিচারের দাবিতে অনেক বাবা-মা রাস্তায় দাঁড়িয়ে কান্নাকাটি করেছে। কিন্তু তখন আমি বলেছিলাম দীপন হত্যার বিচার আমি চাই না। সেই সঙ্গে এটাও বলেছিলাম বিচার করা সরকারের দায়িত্ব।

আরও পড়ুন:


কাদের মির্জার গাড়িবহরে হামলা

ঝিনাইদহের বাস দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১২

দেশে বিদেশে অর্থপাচারকারীদের বয়কটের আহ্বান

বৃদ্ধা মাকে ঘরে তুলেন না ছেলে, ভরণপোষণের ভার নিলেন ইউএনও


দীপনের বাবা বলেন, দীপনকে তো আর আমরা ফিরে পাবো না। পারিবারিকভাবে যে ক্ষতি হয়েছে তা তো আর পূরণ হবে না। দীপন হত্যার বিচার না হলে দেশে বিচারহীনতার সংস্কৃতি চলতে থাকতো। যে দেশে অপরাধের বিচার হয় না সে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পায় না।

দীপন হত্যার পর জাতিসংঘের মহাসচিবসহ আরো কয়েকটি দেশের রাষ্ট্রপতি বিবৃতি দিয়েছিলেন যে, পৃথিবীতে বই প্রকাশের জন্য হত্যাকাণ্ডের ঘটনা অদ্বিতীয় দৃষ্টান্ত। সরকার বাদী হয়ে দীপন হত্যার মামলা চালু করে। গোটা মামলার বিবরণ দিয়ে বিচারক অপরাধীদের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। রায় হওয়ার পরও আরো লম্বা প্রক্রিয়া থাকে। এরপর উচ্চ আদালতের অনেকগুলো স্তর আছে। আমি চাই উচ্চ আদালতের স্তরগুলো পার হয়ে দ্রুত যেন শাস্তি কার্যকর হয়।

news24bd.tv আহমেদ