দেশে বিদেশে অর্থপাচারকারীদের বয়কটের আহ্বান
দেশে বিদেশে অর্থপাচারকারীদের বয়কটের আহ্বান

দেশে বিদেশে অর্থপাচারকারীদের বয়কটের আহ্বান

Other

কানাডাভিত্তিক অর্থ পাচার ও লুটেরা বিরোধী আন্দোলন- ‘লুটেরা রুখো স্বদেশ বাঁচাও’ বাংলাদেশ থেকে অর্থ পাচারাকরাীদের সামাজিকভাবে বয়কট করার জন্য কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছে।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেছে, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, কানাডার টরন্টোয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মরণে ভাষা সৌধ (যা শহীদ মিনারের হবহু আদলে নির্মিত) নির্মাণ করা হচ্ছে। আর এটি নির্মাণে দায়িত্বে আছে ‘অর্গানইজেশন ফর টরন্টো ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ ডে মনুমেন্ট ইনক (আইএমএলডি ইনক)’।

এই সংগঠনটির সাথে কতিপয় ব্যক্তি যুক্ত আছেন যাদের বিরুদ্ধে প্রিয় জন্মভূমি বাংলাদেশের এক বা একাধিক ব্যাংকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও বিদেশে পাচারের অভিযোগ রয়েছে।

বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন- এই অভিযোগ তদন্ত করছে বলেও বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। আইএমএলডির মতো একটি সংগঠনে তাদের অন্তর্ভূক্তি সম্পূর্ণ অনাকাঙ্খিত।

আরও পড়ুন:


বৃদ্ধা মাকে ঘরে তুলেন না ছেলে, ভরণপোষণের ভার নিলেন ইউএনও

কন্যাসন্তান জন্ম দেয়ায় ৩ তালাক দিলেন স্বামী

পাঠ্য বইয়ে জামায়াতকে রাজনৈতিক দল উল্লেখ করায় প্রতিবাদ

মার্কিন ঘাঁটিতে আঘাত হানা ক্ষেপণাস্ত্র প্রদর্শন ইরানের


বিবৃতিতে আরও বলা হয়, আমরা আশা করছি টরন্টো ও সমগ্র কানাডা তথা বিশ্বের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোতে কোনভাবেই অর্থ পাচারকারী এবং লুটেরাদের অন্তর্ভূক্ত করা না হয় এবং তাদের কাছ থেকে কোনরুপ আথির্ক সাহায্য গ্রহণ না করা হয়।

উল্লেখ্য সংগঠনটি বাংলাদেশ থেকে অর্থ পাচারাকরাীদের সামাজিকভাবে বয়কট করার জন্য  কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশিদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছে।

news24bd.tv আহমেদ