লোকালয়ে হরিণ

লোকালয়ে হরিণ

Other

গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়নের কপাটিয়া পাড়া গ্রাম থেকে একটি হরিণ উদ্ধার করা হয়েছে। পরে স্থানীয় বনবিভাগের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষকে খবর দেওয়া হলে তারা হরিণ উদ্ধার করে নিয়ে যায়।

রোববার (১৪ই ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে ওই গ্রামের বাড়ি পাশের জঙ্গলে হরিণ ঘুরাফেরা দেখা স্থানীয় কয়েক যুবক হরিণকে দৌড়ে ধরে স্থানীয় বন বিভাগ ও বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষকে খবর দেয়।

স্থানীয় সজল মিয়া জানান, বেলা ১২টার দিকে তারা চারবন্ধু বাড়ির পাশে বসে আড্ডা দিচ্ছিলেন।

এসময় স্থানীয় ২০/৩০জন লোক ও কয়েকটি কুকুর হরিণকে তাড়া করতে দেখে। পরে হরিণটি দৌড়ে কাদায় পরে যায়। পরে তারা কাদা থেকে হরিণটিকে উদ্ধার করে বাড়ি এনে স্থানীয় বন বিভাগে খবর দেয়।

আরও পড়ুন:


সাতক্ষীরায় মেয়র হলেন বিএনপি প্রার্থী

চৌগাছায় নৌকার জয়, প্রতিদ্বন্দ্বী ছিল জামায়াত

খাটের ওপর ব্যবসায়ীর মৃতদেহ, আলমারির টাকা-স্বর্ণ উধাও

এফ-৩৫ ও এস-৪০০ একসঙ্গে রাখা যাবে না, তুরস্ককে যুক্তরাষ্ট্র


বন বিভাগের শ্রীপুর রেঞ্জের আওতাধীন শিমলাপাড়া বিটের আব্দুল হাই জানান, হরিণ উদ্ধারের খবরে ঘটনাস্থলে পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষকে খবর দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী বন সংরক্ষক) তবিবুর রহমান জানান, পুরুষ হরিণটিকে স্থানীয়দের কাছ থেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে পার্কের হরিণ বেস্টনীতে ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, হরিণ উদ্ধার হওয়ার জায়গাটি পার্ক থেকে ১২/১৫ কিলোমিটার দূরে। পার্ক থেকে হরিণ বের হয়ে গেলেও এতদূর যাওয়া সম্ভব নয়। তবুও হরিণটি আসলেই সাফারী পার্কের কি না অথবা কোথা থেকে আসল তা খতিয়ে দেখা হচ্ছে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক