শত্রুর হুমকি ও ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগ ব্যর্থ হয়েছে: প্রেসিডেন্ট রুহানি

শত্রুর হুমকি ও ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগ ব্যর্থ হয়েছে: প্রেসিডেন্ট রুহানি

অনলাইন ডেস্ক

ইরানের বিরুদ্ধে শত্রুর হুমকি ও ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগের নীতি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। মঙ্গলবার তেহরানে চলতি ফার্সি বছরে ইরানের সাংস্কৃতিক বিপ্লব বিষয়ক সর্বোচ্চ পরিষদের শেষ বৈঠকে দেয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

রুহানি বলেন, আজ খোদ নিষেধাজ্ঞা আরোপকারীরা একথা বলতে বাধ্য হচ্ছে যে, হুমকি ও সর্বোচ্চ চাপ প্রয়োগ ব্যর্থ হয়েছে এবং এটি ছিল একটি ভুল সিদ্ধান্ত। ইরানের প্রেসিডেন্ট বলেন, জনগণের কঠোর প্রতিরোধ এবং সর্বোচ্চ নেতার দূরদর্শী দিকনির্দেশনায় আমরা কঠিন দিনগুলো অতিক্রম করে এসেছি।

হাসান রুহানি বলেন, নিষেধাজ্ঞা আরোপকারীরা এখন একথা অকপটে স্বীকার করছে যে, চলমান অচলাবস্থা দূর করার একমাত্র উপায় পরমাণু সমঝোতায় ফিরে আসার মাধ্যমে অর্থনৈতিক যুদ্ধ-পূর্ববর্তী অবস্থায় ফিরে যাওয়া।

আরও পড়ুন


‘মধ্যপ্রাচ্যে ইরানের প্রভাব প্রতিহত করতে চায় আমেরিকা’

দেশের বেশ কয়েক জেলায় বজ্রসহ শিলাবৃষ্টির আভাস

ট্রেনের টিকিট কাটতে হবে নতুন নিয়মে

বিএনপির ঢাকা সমাবেশের স্থান পরিবর্তন


প্রেসিডেন্ট রুহানি বলেন, গত বছর করোনাভাইরাসের মারাত্মক প্রকোপের সময় যেসব উন্নত দেশের ওপর কোনো নিষেধাজ্ঞা ছিল না সেসব দেশও বিভিন্ন পণ্য আমদানি ও তা সারাদেশে বিপননের ক্ষেত্রে কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে। কিন্তু ইরান কঠোর নিষেধাজ্ঞা ও করোনাভাইরাসকে সাফল্যের সঙ্গে একত্রে মোকাবিলা করেছে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, শত্রু তার দেশকে নতিস্বীকারে বাধ্য করার চেষ্টা করলেও ইরান নতজানু হয়নি বরং উল্টো উন্নয়নের পথচলা অব্যাহত রেখেছে।

news24bd.tv আহমেদ