আজ পর্দা উঠছে অমর একুশে গ্রন্থমেলার

আজ পর্দা উঠছে অমর একুশে গ্রন্থমেলার

Other

আজ থকে শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা। যেখানে মাস্ক পরে পরিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে প্রাণের মেলা চালিয়ে নেওয়ার প্রত্যাশা করছেন আয়োজকরা। বঙ্গবন্ধুর শতবর্ষ পূর্তি এবং স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে ‘হে স্বাধীনতা’ শিরোনামে এবারের বইমেলা উৎসর্গ করা হচ্ছে জাতির পিতাকে। আয়োজকরা জানান, কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে ১৪ই এপ্রিল পর্যন্তই চলবে গ্রন্থমেলা।

নইলে আসতে পারে স্থগিতের ঘোষণা।  

অপেক্ষার প্রহর শেষ করে বাংলা একাডেমি আর সোহরাওয়ার্দী উদ্যান জুড়ে আজ শুরু থেকে হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা। বিকাল তিনটায় ভার্চুয়ালি যুক্ত হয়ে মেলার সাঁইত্রিশতম আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।    

এবারে মেলায় বেড়েছে পরিধি।

৫৪০ টি প্রতিষ্ঠানকে বরাদ্দ দেয়া হয়েছে ৮৩৪ টি ইউনিট। এছাড়াও থাকছে ৩৩টি প্যাভিলিয়ন, লিটল ম্যাগাজিন চত্ত্বর, শিশু চত্ত্বর, লেখক বলছি মঞ্চসহ অন্যান্য। এবারের মেলার মূল থিম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

আরও পড়ুন


পুরানো ঢাকায় বঙ্গবন্ধুর জন্ম উৎসবে হাজার মানুষের ঢল

ক্যামেরা বন্ধ না করেই অন্তরঙ্গ ওম-মিমি, লজ্জায় স্ত্রী (ভিডিও)

বিলুপ্ত প্রজাতির মৃত নীলগাইটিকে রাখা হলো জাদুঘরে

বিসিএস পরীক্ষার্থী পৌনে ৫ লাখ, মানতে হবে যে ১১ নির্দেশনা


১৭ই মার্চ স্টল ও প্যাভিলিয়ন নির্মাণের কাজ শেষ হবার থাকলেও সময় স্বল্পতার কারণে তা সম্পন্ন করতে পারেননি অনেকেই। ফলে শেষ মুহূর্তেও চলছে টুকটাক নির্মাণ কাজ। সবকিছু ঠিকঠাক থাকলে বইমেলা চলবে ১৪ই এপ্রিল পর্যন্ত।

সময়টা ভিন্ন হলেও একুশে গ্রন্থমেলার আবেগটা কিন্তু অভিন্ন। রঙিন মলাট, সাদা কালো অক্ষরে জড়ানো এই আবেগটাকে এবার ছুঁতে হলে পড়তে হবে মাস্ক, মানতে হবে স্বাস্থ্যবিধি। তবেই নিশ্চিত হবে মেলার প্রবেশের পথ, এমনটাই জানান আয়োজকরা।

news24bd.tv আহমেদ