কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের বিরুদ্ধে আওয়ামী লীগ

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের বিরুদ্ধে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

কোম্পানীগঞ্জে দুই হত্যাকাণ্ডের রেশ না কাটতেই আবারো পাল্টাপাল্টি কর্মসূচি দিল স্থানীয় আওয়ামী লীগ। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় গোটা কোম্পানীগঞ্জে কর্মসূচি দেয় উপজেলা আওয়ামী লীগ। পরে আজ সকাল ১০টায় গোটা উপজেলায় পাল্টা কর্মসূচি দেয় কাদের মির্জা গ্রুপ।  

দুই পক্ষই ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবস উপলক্ষে এ কর্মসূচির ঘোষণা দেয়।

জানা যায়, দুই পক্ষই কর্মসূচি সফল করার জন্য তৎপরতা চালাচ্ছে।

পাল্টা কর্মসূচির ঘোষণা আতঙ্কে রয়েছেন স্থানীয়রা। তারা বলছেন, পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে আবারও সহিংসতায় কোম্পানীগঞ্জ উত্তাল হয়ে উঠতে পারে।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সাধারণ সম্পাদক নরনবী স্বাক্ষরিত কর্মসূচিতে বলা হয়েছে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৫ মার্চ রাতে উপজেলার প্রত্যেক ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার, ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

 

২৬ শে মার্চ সকাল বেলায় প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। ২৬ শে মার্চ বিকেল ৩টায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে শহীদ নুরুল হক বীর উত্তম অডিটোরিয়ামে এ আলোচনা সভা।

সকল কর্মসূচি পালনে যথাযথ ব্যবস্থা গ্রহণে দলীয় সকল নেতাকর্মীদের নির্দেশক্রমে অনুরোধ করা হইল।

news24bd.tv

কাদের মির্জা ঘোষিত উপজেলা আ.লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক মো. ইউনুস স্বাক্ষরিত কর্মসূচি মির্জা অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে।

কর্মসূচিতে বলা হয়েছে, ২৫ শে মার্চ সকাল ১০টায় ১৬নং সুইচ গেট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধাদের কবরে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া। ২৫ মার্চ উপজেলার প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার।


রাত ৮টার মধ্যে দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

সুয়েজ খালে জাহাজ আটকে তীব্র যানজট

অনুশীলনে হাজির সাকিব আল হাসান

সুয়েজ খালে জাহাজ আটকে তীব্র যানজট


২৬ মার্চ সকাল ৬টায় প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। ২৬ মার্চ সকাল ১০টায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল এবং শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ। ২৬ মার্চ বিকেল ৩টায় পৌর মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

কোম্পানীগঞ্জ থানার (ওসি) মীর জাহিদুল হক রনি বলেন, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়ে প্রশাসন অবগত আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv নাজিম