মোদির আগমনে প্রস্তুত সাতক্ষীরা, কঠোর নিরাপত্তা ব্যবস্থা

মোদির আগমনে প্রস্তুত সাতক্ষীরা, কঠোর নিরাপত্তা ব্যবস্থা

Other

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন উপলক্ষে সাতক্ষীরায় নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। রাষ্ট্রীয় এ অতিথির নিরাপত্তায় ১৫০০ পুলিশ সদস্য নিয়োগ করা হয়েছে। যার মধ্যে সাদা পোশাকে থাকবে ২০০ পুলিশ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সফরের দ্বিতীয় দিন শনিবার (২৭ মার্চ) সকালে সাতক্ষীরার যশোরেশ্বরী কালিমন্দির পরিদর্শন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তার আগমন উপলক্ষে সাতক্ষীরায় নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। রাষ্ট্রীয় এ অতিথির নিরাপত্তায় ১৫০০ পুলিশ সদস্য নিয়োগ করা হয়েছে। যার মধ্যে সাদা পোশাকে থাকবে ২০০ পুলিশ। মোদির আগমনে খুশি এলাকাবাসীও।

তিনি হিন্দু সম্প্রদায়ের দেবীর ৫১ শক্তিপীঠের মধ্যে অন্যতম পবিত্র শক্তিপীঠ হিসাবে পরিচিত সুন্দরবন সংলগ্ন ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালী মন্দিরটি পরিদর্শন করবেন।   তার আগমনে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কালিমন্দিরের সড়কের দুই ধারে নান্দনিক সৌন্দর্য বর্ধন করা হয়েছে।   সড়কের দুই ধারের জলাকারের উপর নৌকা স্থাপন করে সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি স্থাপন করা হয়েছে।

নরেন্দ্র মোদির সফরকে ঘিরে ইতিমধ্যে ভারতীয় হাইকমিশনার, র‍্যাব মহাপরিচালক ও সেনাবাহিনীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তরা সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রাজা প্রতাপাদিত্যের রাজধানী ধুমঘাট এলাকা ও ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালী মন্দিরসহ আশপাশের বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন।

শুক্রবার (২৬ মার্চ) বিকেলে জেলার শ্যামনগর সরকারি মুহাসীন কলেজ মাঠে ব্রিফিং করেন  খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দীন।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ব্রিফিং এ তিনি বলেন, রাষ্ট্রীয় অতিথির নিরাপত্তায় ১৫০০ পুলিশ সদস্য নিয়োগ করা হয়েছে। যার মধ্যে সাদা পোশাকে থাকবে ২০০ পুলিশ। সবোর্চ্চ পেশাদারিত্ব নিয়ে কাজ করার জন্য তিনি পুলিশ সদস্যদের প্রতি আহবান রাখেন। এসময় আরও উপস্থিত ছিলেন এডিশনাল ডিআইজি নজরুল ইসলাম।

এদিকে শুক্রবার সকাল থেকে সেনা বাহিনীর বিশেষ টিমের সদস্যরা ডগ স্কোয়াড নিয়ে গোটা এলাকায় টহল দিয়েছে। রাস্তার বিভিন্ন সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি চালানো হয়েছে। শ্যামনগরের সোবাহান মাধ্যমিক বিদ্যালয়সহ পাশের মাঠের চারটি হেলিপ্যাড নির্মাণ করা হয়েছে। প্রতিটি হেলিপ্যাড থেকে মন্দিরের সংযোগ সড়ক পর্যন্ত নতুন করে সড়ক নির্মাণ করা হয়েছে।  

সড়কের দু’পাশ ঘেষে দুই দেশের পতাকা, বাংলাদেশ ও ভারতের দুই সরকার প্রধানের ছবি স্থাপন করা হয়েছে। রাস্তার ফাঁকা জায়গাতে চারু শিল্পের সহায়তায় বাঁশের তৈরি বিশেষ ফুলদানি স্থাপন করে নান্দনিক রূপ দেওয়া হয়েছে।

এদিকে হেলিপ্যাড থেকে মন্দির পর্যন্ত সড়কের দুইপাশে বসবাসকারী পরিবারগুলোর নরেন্দ্র মোদির সফর শেষ না পর্যন্ত বাড়ির বাইরে আসার ক্ষেত্রে সতর্ক করা হয়েছে। শুক্রবার সকাল থেকে বিশেষ কোন প্রয়োজন ছাড়া স্থানীয়দের বাড়ি হতে বের হতে দেয়নি আইনশৃংলা বাহিনী।

জেলা প্রশাসকের দপ্তর থেকে জানানো হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদিকে বরণে সর্বোচ্চ আয়োজন করা হয়েছে। কোন দেশের সরকার প্রধানের এটাই প্রথম যশোরেশ্বরী মন্দির এলাকা পরিদর্শন।  


হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে নিহত ৪

ত্রিমুখী সংঘর্ষে মাইক্রোবাসে আগুন, ঝরে গেল ১৭ প্রাণ

'শিশু বক্তা' দীর্ঘদিন ধরেই গ্রেপ্তার হওয়ার চেষ্টা করছিলেন

সাকিবকে ধন্যবাদ আলোচনাটা শুরু করার জন্য


ভারতের প্রধানমন্ত্রী ২৭ মার্চ সকাল ৯টা ৫০ মিনিটে সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে ঢাকা থেকে সাতক্ষীরা সুন্দরবন ঘেষা শ্যামনগরের সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠের হেলিপ্যাডে অবতরণ করবেন। পরে সেখান থেকে যশোরেশ্বরী কালি মন্দিরে পৌঁছাবেন তিনি।

এসময় তিনি দেবীর শক্তির একান্নপীঠ খন্ডের মধ্যে পানি পদ্মকে ঘিরে গড়ে ওঠা শত শত বছরের পুরানো এ মন্দিরে শক্তির দেবীর পূজায় অংশ নেবেন। মন্দির পরির্দশন শেষে ১০টা ১০ মিনিটে নরেন্দ্র মোদি গোপালগঞ্জের টুঙ্গি পাড়ার উদ্দেশে রওনা হবেন।  

news24bd.tv নাজিম