কবে খুলবে ফেসবুক? যা জানাল বিটিআরসি

কবে খুলবে ফেসবুক? যা জানাল বিটিআরসি

অনলাইন ডেস্ক

প্রায় তিন দিন ধরে অর্থ্যাৎ গত শুক্রবার (২৬ মার্চ) থেকে দেশের ইন্টারনেট ব্যবহারকারীরা ফেসবুক ও ম্যাসেঞ্জার ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখোমুখি হচ্ছেন।  

ওই দিন বিকেল থেকে ফেসবুক কখনো ডাউন, আবার কখনো বন্ধ থাকায় লগ ইন করা, পোস্ট দেওয়া এবং মেসেঞ্জার ব্যবহার করে কোনো কিছু পাঠানোর ক্ষেত্রে ভোগান্তিতে পড়েছে তারা। তবে ফেসবুক কবে ঠিক হবে তা এখনো বলা যাচ্ছে না বলে বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে।  

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বিবিসিকে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর অনুরোধে ফেসবুক বন্ধ রাখা হয়েছে।

চালু করার বিষয়ে দিন-ক্ষণ কিছু বলা যাচ্ছে না।

আজ দুপুরে বিসিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের তরফ থেকে শনিবারই বিবৃতি দিয়ে বলা হয়েছে, যে বাংলাদেশে তাদের ‘একাধিক সেবা সীমিত করার’ বিষয়ে অবগত আছে তারা, ‘বিষয়টি তারা বোঝার চেষ্টা করছে’ এবং আশা করছে যে, ‘দ্রুতই তাদের পূর্ণাঙ্গ সেবা আবার সচল হবে’।


জানাজার নামাজের জন্য হেফাজতির কাছে যাব না : এমপি মোকতাদির

কওমি মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

গণপরিবহনে আবারো যাত্রী অর্ধেক করার নির্দেশ

আঙুল তোলার আগে নিজেদের ভূমিকাটার দিকেও একটু নজর দেই

প্রতিটি মৃত্যুর দায় না নিলেও অন্তত কষ্টটা উপলব্ধি করুন


তবে এর পর দুদিন পরেও পরিস্থিতির কোন উন্নয়ন হয়নি। অনেকেই ফেসবুকে লগইন করতে পারছেন না।

যাদের লগইন করা আছে তারা পাচ্ছেন না কোন আপডেট। ভালভাবে কাজ করছে না মেসেঞ্জার সেবাও। এমনকি কোথাও কোথাও উচ্চগতির ইন্টারনেটের গতিও কমিয়ে রাখা হচ্ছে। এরকম অবস্থায় ক্ষতির মুখে পড়েছেন ফেসবুক, মেসেঞ্জার ও অনলাইন-ভিত্তিক ক্ষুদ্র উদ্যোক্তারা। তবে ভিপিএন বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক প্রযুক্তি ব্যাবহার করে অনেকে ফেসবুক ব্যবহার করছেন।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রতিবাদে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়লে ফেসবুক বন্ধ করে দেওয়া হয়।

news24bd.tv নাজিম