মতিঝিলে সংঘর্ষের মামলায় ছাত্র অধিকার পরিষদের নেতা মাজহারুলের স্বীকারোক্তি

মতিঝিলে সংঘর্ষের মামলায় ছাত্র অধিকার পরিষদের নেতা মাজহারুলের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৫ মার্চ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরুর নেতৃত্বে রাজধানীর মতিঝিল এলাকায় বিক্ষোভ মিছিল করা হয়।

যুব অধিকার ও ছাত্র অধিকারের নেতা-কর্মীদের এ মিছিলে পুলিশ বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশ বাহিনীর সাত সদস্য আহত হন। ছাত্র অধিকার ও যুব অধিকার পরিষদের অন্তত ৪৫ জন আহত হন।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ৫১ জনের নাম উল্লেখ করে মতিঝিল থানায় মামলা হয়। এই মামলায় আজ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম।


সিরিজ বাঁচাতে পারলো না বাংলাদেশ

হেফাজতের হরতালের সহিংসতায় ৬টি মামলা

গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে: ওবায়দুল কাদের

তারল্য সংকট মোকাবেলায় বৈশ্বিক পদক্ষেপ জরুরি : প্রধানমন্ত্রী


আদালত আসামির জবানবন্দি নিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

জানা গেছে, একই মামলায় গ্রেপ্তার ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আল আমিনসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

দুই দিনের রিমান্ড শেষে তাদের আজ আদালতে হাজির করা হয়। মামলার নথি বলছে, এই ঘটনায় এ পর্যন্ত গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন ৩৭ জন।

এর আগে গত শুক্রবার একই মামলায় ঢাকার আদালত গ্রেপ্তার ৩০ জনকে দুইদিন দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছিলেন।  

news24bd.tv নাজিম