যশোর পৌরসভায় নৌকার জয়

যশোর পৌরসভায় নৌকার জয়

Other

যশোর পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী হায়দার গনি খান পলাশ জয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৩২ হাজার ৯৪০। আর আগে থেকেই বিএনপির ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম নির্বাচন থেকে সরে দাঁড়ান। তবুও ধানের শীষে ভোট পড়েছে সাত হাজার ৩০২।

 

অপর প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ আলী সর্দার হাতপাখা প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৯৪৭। রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) যশোর পৌর নির্বাচন সম্পন্ন হয়। বুধবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ।

নির্বাচনে ওই তিন মেয়রসহ ৬৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


এমপি রিমি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

হিন্দু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদরাসা ছাত্র গ্রেপ্তার

কোম্পানীগঞ্জের আলাউদ্দিন হত্যা, এবার পিবিআইকে তদন্তের নির্দেশ

কোনাবাড়িতে বিয়ের প্রলোভনে পোশাক শ্রমিককে ধর্ষণ


রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির জানান, নিরপেক্ষ, সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নয়টি ওয়ার্ডের ৫৫টি কেন্দ্রে ৫৫ জন প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করেন। কঠোর অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

তিনি আরও জানান, যশোর পৌরসভায় এক লাখ ৪৬ হাজার ৫৯৪ জন ভোটার রয়েছেন। এরমধ্যে সব ওয়ার্ডেই পুরুষদের চেয়ে নারী ভোটার সংখ্যা বেশি। পুরুষ ভোটার ৭২ হাজার ৪৫ জন এবং নারী ভোটারের সংখ্যা ৭৪ হাজার ৫৪৯ জন।

news24bd.tv / কামরুল 

এই রকম আরও টপিক